December 6, 2023, 5:49 pm

মোজাহার মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ বাণিজ্যের পায়তারা

মোজাহার মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ বাণিজ্যের পায়তারা

স্টাফ রিপোর্টার: সাতক্ষীরা জেলা প্রশাসকের নির্দেশ অমান্য করে কালিগঞ্জ উপজেলার মোজাহার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষার পায়াতারা চালাচ্ছে ম্যানেজিং কমিটি ও প্রধান শিক্ষক। জানাযায়, ৩৫ লক্ষ টাকায় ৩টি পদে স্থগিত হওয়া চতুর্থ বারের নিয়োগ বাণিজ্যের পরীক্ষা শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় অনুষ্ঠিত হবে। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও প্রধান শিক্ষকের যোগসাজশে নিয়োগ বাণিজ্যর মাধ্যমে পরিক্ষা বন্ধ করতে গত (২৩ জানুয়ারি) নিয়োগ পরীক্ষা বন্ধ ও পরিবর্তনের জন্য কয়েকজন শিক্ষক জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করে। উক্ত অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার (শিক্ষা) আব্দুল্লাহ আল আমিন স্বাক্ষরিত গত (২৪ জানুয়ারি) ০৫- ৪৪- ৮৭- ০০ ১৭- ২১- ০০২ -২২ -৮৫ স্মারকে বিষয়টি তদন্ত-পূর্বক ব্যবস্থা নেওয়ার জন্য জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেন। উক্ত নির্দেশ উপেক্ষা করে মোটা অংকের টাকায় নিয়োগ বাণিজ্য সম্পন্ন করতে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অজিত কুমার সরকারের যোগসাযশে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি শাহাদাত হোসেন এবং ম্যানেজিং কমিটির সদস্য তার শ্যালক সাবেক প্রধান শিক্ষক মোসলেম আলী এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শম্পা রানী গোস্বামী তড়িঘড়ি করে ৩ ফেব্রুয়ারি অর্থাৎ শুক্রবার সকাল ১০টার সময় নিয়োগ পরীক্ষা সম্পন্ন করার পাঁয়তারা চালাচ্ছে। বিষয়টি নিয়ে আবেদনকারী পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষকরা নাম প্রকাশ না করার সত্বে সাংবাদিকদের জানান, ইতোমধ্যে প্রধান শিক্ষক পদে শ্রীকলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয় এর সহকারি প্রধান শিক্ষক সালামাত হোসেনকে ১৫ লক্ষ, সহকারী প্রধান শিক্ষক পদে মোজাহার মেমোরিয়াল হাই স্কুলের কম্পিউটার শিক্ষক সাইফুল ইসলামকে ১২ লক্ষ এবং নিরাপত্তা প্রহরী পদে মনিরুল ইসলাম নামে এক ব্যক্তির নিকট হতে ১০ লক্ষ টাকায় পাতানো নিয়োগ পরীক্ষা সম্পন্ন করার জন্য তড়িঘড়ি করে এই প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তবে এ বিষয় অস্বীকার করে অত্র স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি শাহাদাত হোসেন বলেন, নিয়ম মেনেই সব পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। নিয়োগ পরীক্ষায় কোন প্রকার অনিয়ম দুর্নীতি এবং অর্থ বাণিজ্যের বিষয়টি সত্য নয়। জেলা প্রশাসক বরাবর অভিযোগ এবং তদন্তের বিষয় তার জানা নেই। পরীক্ষায় যে ভালো করবে সে নিয়োগ পাবে।
মোজাহার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) সম্পা গোস্বামীর মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি এজন্য বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
কালিগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদের বলেন, এ বিষয়ে তিনি কিছুই জানেন না। তবে শুক্রবার (৩ ফেব্রুয়ারি) মোজাহার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষার একটি চিঠি পেয়েছেন বলে জানান তিনি। এ বিষয়ে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অজিত সরকার জানান, স্কুলের নিয়োগ পরীক্ষার চিঠি করার দায়িত্ব শুধু ম্যানেজিং কমিটির। এ বিষয়ে তিনি কিছু করতে পারবেন না। তবে জেলা প্রশাসকের তদন্তের নির্দেশের বিষয়ে কোন সদুত্তর দিতে পারেননি তিনি।


Comments are closed.

© সাতক্ষীরা প্রবাহ
Design & Developed BY CodesHost Limited