April 19, 2024, 3:00 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
জনগণকে সর্বোচ্চ সেবা দিতে সরকারি কর্মকর্তাদের নির্দেশ প্রধানমন্ত্রীর

জনগণকে সর্বোচ্চ সেবা দিতে সরকারি কর্মকর্তাদের নির্দেশ প্রধানমন্ত্রীর

সম্পদের যথাযথ ব্যবহার করে জনগণকে সর্বোচ্চ সেবা দিতে সরকারি কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ও শুদ্ধাচার পুরস্কার প্রদান করে তিনি আরো বলেন, এতে জনপ্রশাসনে জবাবদিহি বেড়েছে। এ সময় প্রধানমন্ত্রী বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় দক্ষতার সঙ্গে কাজ করায় করোনা নিয়ন্ত্রণ সহজ হয়েছে।

সরকারি কাজে স্বচ্ছতা, দায়বদ্ধতা বৃদ্ধি, সম্পদের সর্বোচ্চ সদ্ব্যবহার এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নে আগামী এক বছর মন্ত্রণালয় ও বিভাগগুলো কী কী কাজ করবে, আজ সপ্তমবারের মতো সেই চুক্তি করে মন্ত্রিপরিষদ বিভাগ। এ সময় ২০১৮-১৯ অর্থবছরের চুক্তি বাস্তবায়ন ও শুদ্ধাচার চর্চায় শীর্ষস্থান অর্জন করা মন্ত্রণালয় ও বিভাগকে পুরস্কৃত করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, নির্বাচনী ইশতেহারে জনগণের কাছে করা ওয়াদা মাথায় রেখেই প্রতিটি বাজেটে বরাদ্দ দেওয়া হয়েছে। জনসেবা দিতে এ সম্পদের সর্বোচ্চ ব্যবহারে প্রশাসনের কর্মকর্তাদের তাগিদ দেন তিনি।

সেইসঙ্গে করোনার বাধা অতিক্রম করে অর্থনৈতিকভাবে দেশ এগিয়ে যাবে বলেও আশা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তা ছাড়া দুর্নীতিমুক্ত প্রশাসন গড়তে প্রতিটি মন্ত্রণালয়কে শুদ্ধাচার চর্চার পরিকল্পনা নিয়ে তা বাস্তবায়নের পরামর্শ দেন প্রধানমন্ত্রী।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com