April 25, 2024, 5:57 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
দেবহাটায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভূক্তি বিষয়ক মতবিনিময়

দেবহাটায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভূক্তি বিষয়ক মতবিনিময়

দেবহাটায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়নে সক্রিয় অংশগ্রহন প্রকল্পের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলা পরিষদ সভাকক্ষে ক্রিশ্চিয়ান এইডের কারিগরি এবং ইউরোপিয়ান ইউনিয়নের আর্থিক সহযোগীতায় নাগরিক উদ্যোগের বাস্তবায়িত প্রকল্প কার্যক্রমের অংশ হিসাবে এ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি মুজিবর রহমান।

নাগরিক উদ্যোগের খুলনা বিভাগীয় সমন্বয়কারী রহিদুল ইসলামের সঞ্চলনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার শরীফ মোহাম্মদ তিতুমীর, সমাজসেবা অফিসার অধির কুমার গাইন, মহিলা বিষয়ক অফিসার নাসরিন জাহান, যুবউন্নয়ন অফিসার আমিনুর রহমান, মেরিন এন্ড ফিসারিজ অফিসার সাজ্জাদ হোসেন, দেবহাটা রিপোটার্স ক্লাবের সভাপতি অহেদুজ্জান সাধারন সম্পাদক রফিকুল ইসলাম উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আফসার আলী মাস্টার, এভোকেসি কমিটির সদস্য উত্তম কুমার, নাগরিক উদ্যোগ এর জেলা ভলান্টিয়ার এবং বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্টী অধিকার আন্দোলন (বিডিইআরএম) এর জেলা সাধারণ সম্পাদক দুলাল দাশ প্রমুখ। বক্তরা বলেন, নাগরিক উদ্যোগ পিছিয়ে পড়া মানুষদের উন্নয়নে কাজ করে।

দেশের বিভিন্ন উন্নয়নে পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে সক্রিয় অংশগ্রহন করাতে হবে। কাউকে বাদ দিয়ে কোন উন্নয়ন সম্ভব না। তাই সবাইকে এক সাথে নিয়ে কাজ করতে হবে। একই সাথে এই শ্রেণির মানুষের শারীরিক, মানুষিক, যৌন হয়রানি না সেদিকেও খেয়াল রাখতে হবে। উল্লেখ্য যে, নাগরিক উদ্যোগ ১৯৯৫ সাল থেকে নাগরিকের “সুশাসন ও মানবাধিকার” এর সুরক্ষা ও বিকাশে তৎপর চালানো এবং বিশেষভাবে স্থানীয় পর্যায়ে সুশাসন প্রতিষ্ঠা ও স্থানীয় সরকারকে শক্তিশালী করার জন্য কাজ করে যাচ্ছে। সভায় ইউএনও বলেন, পিছিয়ে পড়া জন গোষ্ঠীর বা মানুষ আমাদের এলাকায় আমার জানা মতে কেউ নেই শুধু তাই নয় এই সরকার এম,এ প্রযন্ত মেয়েদের খরচ দিচ্ছে তাই আমি মনে করি পিছিয়ে পড়া জন গোষ্ঠী নেই।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com