April 16, 2024, 10:50 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
পানি না দিলে ইলিশ দেব না : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পানি না দিলে ইলিশ দেব না : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

হাসতে হাসতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বললেন, তোমরা তো আমাদের পর্যাপ্ত পানি দিচ্ছ না, সুতরাং এই মুহূর্তে আমি তোমাদের ইলিশও দিতে পারি না। এরপরই অবশ্য তিনি বলেন, তবে প্রতিজ্ঞা করছি, আসন্ন পূজার আগেই ইলিশ পাঠাতে পারব।ভারতের নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশন আয়োজিত এক অনুষ্ঠানের সময় গতকাল সোমবার (৫ সেপ্টেম্বর) পার্শ্ব বৈঠকে সাংবাদিকদের প্রশ্নে প্রধানমন্ত্রী এ প্রসঙ্গ তোলেন বলে দ্য হিন্দুর এক প্রতিবেদনে বলা হয়েছে। অভিন্ন নদীর পানি বণ্টন বাংলাদেশ ও ভারতের মধ্যে এক দীর্ঘমেয়াদী অমীমাংসিত ইস্যু। এর মধ্যে, তিস্তা নদীর পানি বণ্টন নিয়ে অনেক বছর ধরেই কাঙিক্ষত খবর মিলছে না। ভারত সফরে গিয়ে কৌতুকের সুরেই সে প্রসঙ্গ তুললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হাসতে হাসতে জানিয়েছেন, পানি না দিলে বাংলাদেশের সুস্বাদু ইলিশ থেকেও হয়ত ভারত বঞ্চিত হতে পারে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চারদিনের রাষ্ট্রীয় সফরে সোমবার (৫ সেপ্টেম্বর) ভারতে পৌঁছান। গতকাল দেশটির পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে বৈঠক হয় বাংলাদেশের প্রধানমন্ত্রীর। এরপর আজ মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকালে ভারতের রাষ্ট্রপতি ভবনে যান শেখ হাসিনা। দেখা করেন দেশটির রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ও উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের সঙ্গে।

এরপর দুপুরে নয়াদিল্লির হায়দ্রাবাদ হাউসে বৈঠক করেছেন শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সূচি অনুযায়ী, বাংলাদেশ ও ভারতের দুই প্রধানমন্ত্রী শুরুতে একান্ত বৈঠক করেন। পরে তাদের নেতৃত্বে হায়দ্রাবাদ হাউসে বাংলাদেশ-ভারতের দ্বিপাক্ষিক বৈঠক হয়।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com