April 19, 2024, 10:37 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
গণভবনের শাক-সবজি কৃষক লীগ নেতাদের উপহার দিলেন শেখ হাসিনা তালায় পানি নিষ্কাশন এর খাল বন্ধ করে ঘর নির্মাণের অভিযোগ কলারোয়ায় তৃতীয় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা শ্যামনগরে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধের দাবিতে শ্যামনগরে ধর্মঘট পাঁচ বছরেও চালু হয়নি সাতক্ষীরার সুন্দরবন টেক্সটাইল মিলস সুন্দরবন সংশ্লিষ্ট পেশাজীবী ও স্থানীয় সুধী সমাজের সাথে জনসচেতনতা মূলক মতবিনিময় সাতক্ষীরায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন সাতক্ষীরায় বিআরটিএ উদ্যোগে পেশাজীবী গাড়ি চালকদের প্রশিক্ষণ কর্মশালা আশাশুনি উপজেলা চেয়ারম্যান পদে টাকা জমা দিলেন রাজ
মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন প্রকল্প : অভিজ্ঞতা অর্জনে বিদেশে যাবেন ১৬ কর্মকর্তা

মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন প্রকল্প : অভিজ্ঞতা অর্জনে বিদেশে যাবেন ১৬ কর্মকর্তা

অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ প্রকল্পে বিদেশ ভ্রমণ বাবদ বরাদ্দ রাখা হয়েছে ৪৮ লাখ টাকা। মঙ্গলবার একনেক সভায় সারাদেশে ৩০ হাজার অসচ্ছল মুক্তিযোদ্ধা পরিবারকে আবাসন সুবিধা দিতে ৪১২২ কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। প্রকল্প প্রস্তাবে দুই ব্যাচে ১৬ কর্মকর্তার বিদেশ ভ্রমণ বাবদ ‘এক্সপোজার ভিজিট’ শিরোনামে ৪৮ লাখ টাকা বরাদ্দ রাখা হয়েছে।

এ বিষয়ে মঙ্গলবার একনেক বৈঠক শেষে নিয়মিত ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিকল্পনা কমিশনের সদস্য মামুন-আল-রশিদ বলেন, “খুব ভালো প্রশ্ন করেছেন। সাধারণত এখন বিদেশ ভ্রমণে বরাদ্দ রাখি না। তবে এই প্রকল্পে রেখেছি মুক্তিযুদ্ধের স্পিরিট বিষয়ে বৈশ্বিক অভিজ্ঞতা অর্জনের জন্য।”

তিনি বলেন, “বিশ্বের অনেক দেশ যেমন ভিয়েতনাম দীর্ঘ দিন মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। তারা মুক্তিযোদ্ধাদের জন্য কী করেছে সেই অভিজ্ঞতা অর্জনে এই বরাদ্দ দেওয়া হয়েছে।” তিনি আরও বলেন, “৪ হাজার কোটি টাকার প্রকল্পে ৪৮ লাখ টাকা খুবই সামান্য। আমি তাদের উৎসাহ দিয়েছি।”


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com