April 23, 2024, 8:27 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
খুলনায় অজ্ঞাত ব্যক্তির মৃতদেহ উদ্ধার তালায় ৬০ বছর পর ৩৩ বিঘা সরকারি জমি উদ্ধার সাতক্ষীরায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় পাইকগাছায় শেখ হাসিনা প্রদত্ত খাবার পানি সংরক্ষণের জলাধার বিতরণ হঠাৎ এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে উপকূলের বিস্তীর্ণ জনপদের মাটি ও মানুষ সাতক্ষীরায় চেয়ারম্যান প্রার্থীর মোটরসাইকেল বহরে বোমা হামলা প্রাণ প্রাণসায়ের খালের ময়লা-আবর্জনা অপসারণ কার্যক্রম শুরু সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা সাতক্ষীরায় বেসিক ট্রেড স্কীল ডেভালপমেন্ট ফোরামের মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ
মুভমেন্ট পাসের জন্য আবেদন করবেন যেভাবে

মুভমেন্ট পাসের জন্য আবেদন করবেন যেভাবে

করোনা সংক্রমণ রোধে আজ থেকে সারাদেশে থাকবে সরকারের নতুন বিধিনিষেধ। ২১ এপ্রিল পর্যন্ত জরুরি সেবার প্রয়োজনে চলাফেরার জন্য লাগবে মুভমেন্ট পাস। মোট ১৪টি শ্রেণিতে ‘মুভমেন্ট পাস’ দিতে একটি বিশেষ অ্যাপ চালু করেছে পুলিশ। নতুন বিধিনিষেধের প্রথম দিনে চলাফেরার জন্য ৩০ হাজার আবেদনকারীকে মুভমেন্ট পাস দেওয়া হয়েছে। একটি পাস একদিনের জন্যই প্রযোজ্য হবে। ‘মুভমেন্ট পাস’ পেতে movementpass.police.gov.bd ওয়েবসাইটে আবেদন করতে হবে। এজন্য ব্যক্তির নাম, মোবাইল ফোন নম্বর, জাতীয় পরিচয়পত্র বা ড্রাইভিং লাইসেন্স, যাত্রার স্থান ও গন্তব্য, যাত্রার কারণ ইত্যাদি তথ্য লাগবে।

আবেদনের পর যাচাই করে অনলাইনে কিউআর কোড স্ক্যানারসহ একটি পাস দেবে পুলিশ। কোড স্ক্যান করে চেকপোস্টে দায়িত্বরত পুলিশ সদস্যরা আবেদনকারীর তথ্য ও যাত্রার কারণ পরখ করবেন।

মুদি দোকান ও কাঁচাবাজারে কেনাকাটা, ওষুধ ও চিকিৎসা কাজ, কৃষিকাজ, পণ্য পরিবহন ও সরবরাহ, ত্রাণ বিতরণ, পাইকারি বা খুচরা ক্রয়, মৃতদেহ সৎকার এবং ব্যবসার ক্ষেত্রে মুভমেন্ট পাস দেওয়া হবে। এছাড়া যাদের বাইরে চলাফেরা প্রয়োজন কিন্তু কোনো শ্রেণির সঙ্গে মিল নেই, তাদের অন্যান্য শাখায় পাস দেওয়ার বিষয়ে বিবেচনা করবে পুলিশ। তবে সাংবাদিকদের দায়িত্ব পালনের ক্ষেত্রে ‘মুভমেন্ট পাস’ নিতে হবে না।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com