April 23, 2024, 2:13 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
হঠাৎ এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে উপকূলের বিস্তীর্ণ জনপদের মাটি ও মানুষ সাতক্ষীরায় চেয়ারম্যান প্রার্থীর মোটরসাইকেল বহরে বোমা হামলা প্রাণ প্রাণসায়ের খালের ময়লা-আবর্জনা অপসারণ কার্যক্রম শুরু সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা সাতক্ষীরায় বেসিক ট্রেড স্কীল ডেভালপমেন্ট ফোরামের মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ নির্বাচনে জাপা মনোনীত প্রার্থী মশিউর রহমান বাবু’র নির্বাচনী মতবিনিময় সভা সাতক্ষীরায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্যক্রমের উদ্বোধন মীনা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন ১৫ সাংবাদিক সাকসেস পার্টিতে এলেন সাবেক প্রেমিকা, জড়িয়ে ধরলেন সৃজিত
মেডিকেল ভর্তি পরীক্ষার কেন্দ্রের বাইরে ‘জনস্রোত’

মেডিকেল ভর্তি পরীক্ষার কেন্দ্রের বাইরে ‘জনস্রোত’

করোনাভাইরাস (কভিড-১৯) মহামারীর অবনতিশীল পরিস্থিতি মোকাবিলায় সরকার ঘোষিত ১৮ নির্দেশনার মধ্যেই মেডিকেল কলেজের (এমবিবিএস) ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

করোনা পরিস্থিতির ভয়াবহতার মধ্যে পরীক্ষা ঘিরে কেন্দ্রগুলোর সামনে পরীক্ষার্থী ও অভিভাবকদের রীতিমতো স্রোত নিমেছিল। প্রচণ্ড ভিড়ে ছিল না সামাজিক দূরতের বালাই।

শুক্রবার বেলা ১০টায় দেশের বিভিন্ন স্থানে ৫৫টি কেন্দ্রে এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষা শুরু হয়। চলে বেলা ১১টা পর্যন্ত।

সারা দেশে ১ লাখ ২২ হাজার ৭৬১ জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নেওয়ার আবেদন করেছিলেন। ঢাকা মহানগরের ১৫টি কেন্দ্রে পরীক্ষার্থ ছিলেন ৪৭ হাজার।

এদিন রাজধানীর কয়েকটি পরীক্ষা কেন্দ্র সরেজমিন ঘুরে দেখা যায়, পরীক্ষা শুরুর ঘণ্টাদুয়েক আগেই কেন্দ্রগুলোর সামনে পরীক্ষার্থী এবং অভিভাবকদের জটলার সৃষ্টি হয়।

এ সময় তাদের মধ্যে ছিল না সামাজিক দূরত্বের বালাই। এছাড়া কেন্দ্রের ফটক দিয়ে শিক্ষার্থীদের ভিড় ঠেলে কেন্দ্রে প্রবেশ করতে হয়। কেন্দ্রে ঢোকার সময় সাবান দিয়ে হাত ধোয়ার অথবা স্যানিটাইজ করার ব্যবস্থা রাখা হলে দৃশ্যত তা কোনো কাজে আসেনি।

এদিকে করোনা মহামারী উপেক্ষা করে এভাবে পরীক্ষা নেওয়ায় সমালোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। অনেককেই ফেইসবুকে ভিড়ের ছবি পোস্ট করে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তের কড়া সমালোচনা করতে দেখা যায়।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com