April 23, 2024, 2:54 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
হঠাৎ এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে উপকূলের বিস্তীর্ণ জনপদের মাটি ও মানুষ সাতক্ষীরায় চেয়ারম্যান প্রার্থীর মোটরসাইকেল বহরে বোমা হামলা প্রাণ প্রাণসায়ের খালের ময়লা-আবর্জনা অপসারণ কার্যক্রম শুরু সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা সাতক্ষীরায় বেসিক ট্রেড স্কীল ডেভালপমেন্ট ফোরামের মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ নির্বাচনে জাপা মনোনীত প্রার্থী মশিউর রহমান বাবু’র নির্বাচনী মতবিনিময় সভা সাতক্ষীরায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্যক্রমের উদ্বোধন মীনা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন ১৫ সাংবাদিক সাকসেস পার্টিতে এলেন সাবেক প্রেমিকা, জড়িয়ে ধরলেন সৃজিত
রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে দেশে ৩ দিনের শোক ঘোষণা

রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে দেশে ৩ দিনের শোক ঘোষণা

ব্রিটেনের সবচেয়ে দীর্ঘমেয়াদী শাসক রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় অর্ধনমিত থাকবে দেশের জাতীয় পতাকা।শুক্র (সেপ্টম্বর), শনি (১০ সেপ্টেম্বর) ও রোববার (১১ সেপ্টেম্বর) জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে বলে জানিয়েছে মন্ত্রীপরিষদ বিভাগ। আজ শুক্রবার তথ্য মন্ত্রণালয়ের প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ৭০ বছর সিংহাসনে থাকার পর যুক্তরাজ্যের সবচেয়ে দীর্ঘদিন রাজত্ব করা রানি দ্বিতীয় এলিজাবেথ মৃত্যুবরণ করেছেন। তার বয়স হয়েছিল ৯৬ বছর। মৃত্যুর সময় তিনি ছিলেন স্কটল্যান্ডের বালমোরাল ক্যাসেলে। তার মৃত্যুতে ব্রিটিশ রাজতন্ত্রের উত্থানপতনে ভরা একটি যুগের অবসান ঘটল। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় মধ্যরাতের দিকে এক বিবৃতিতে বাকিংহাম প্যালেস বলেছেন: রানি আজ বিকেলে বালমোরালে প্রশান্তির মধ্যে মারা গেছেন ৯০ পার হওয়া রানির স্বাস্থ্য বেশ ভঙ্গুর থাকলেও তিনি সীমিতভাবে সক্রিয় ছিলেন। এই ভগ্নস্বাস্থ্যের জন্যই দীর্ঘদিনের ঐতিহ্য ভেঙে নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাসকে নিযুক্তি দিয়েছেন বাকিংহাম প্যালেসের বদলে বালমোরালে বসেই। দুদিন আগে তার একটি নির্ধারিত অনলাইন বৈঠকও বাতিল করা হয়।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুর থেকেই রানির স্বাস্থ্য নিয়ে চিকিৎসকদের উদ্বেগ বেড়ে যায়। তখনই অনেকে একটা অশনি সংকেত বোধ করতে থাকেন। রাজপরিবারের সব সদস্য তার স্কটিশ এস্টেট বালমোরালে জড়ো হতে থাকায় উদ্বেগ বেড়ে যায়।রানি দ্বিতীয় এলিজাবেথ ১৯৫২ সালে সিংহাসনে বসেন। পরের সাত দশকে বিশাল সামাজিক পরিবর্তনের সাক্ষী হন। দ্বিতীয় এলিজাবেথের জীবনাবসানে তার জ্যেষ্ঠ পুত্র সাবেক প্রিন্স অব ওয়েলস চার্লস নতুন রাজা হবেন। কমনওয়েলথভুক্ত দেশগুলোর মধ্যে ১৪টির নিয়মতান্ত্রিক রাষ্ট্রপ্রধান হবেন তিনি।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com