April 25, 2024, 6:46 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
অবৈধভাবে বালু উত্তোলন ড্রেজার মেশিন জব্দ প্রতিবন্ধী নারীর যাতায়াতের রাস্তা আটকানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন সাতক্ষীরায় সুন্দরবন টেক্সটাইল মিলস পুনরায় চালুর লক্ষ্যে পরিদর্শন করলেন এম.পি আশরাফুজ্জামান আশু ইয়ামালে ২০০ মিলিয়নের টোপ পিএসজির মদ্যপ ছিলেন শিবা শানু, মারামারিতে নেতৃত্ব দেন জয় চৌধুরী কলারোয়ায় দোকান ঘর ভাংচুর ও মালামাল লুট করে জমি দখলের চেষ্টার অভিযোগ কলারোয়ায় সড়ক ও জনপদ অধিদপ্তরের উইকেয়ার প্রকল্পের মতবিনিময় সভা আমি খুবই রোমাঞ্চিত, আনন্দিত এবং সম্মানিত বোধ করছি: বন্যা ভারতে নির্বাচন কংগ্রেস ঘায়েলে মোদির ইসলামপন্থি ট্যাগ মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের
শ্যামনগরে সড়ক নির্মাণে পুকুর চুরির অভিযোগ

শ্যামনগরে সড়ক নির্মাণে পুকুর চুরির অভিযোগ

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার পরানপুর এলাকায় গুরুত্বপূর্ণ একটি সড়ক এর ‘মেজর মেইনটেন্যান্স’ কাজে ব্যাপক অনিয়ম আর দুর্নীতির আশ্রয় নেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। এজিং ও ম্যাকাডাম যেনতেনভাবে সম্পন্নের পর কার্পেটিং এর ক্ষেত্রে রীতিমত পুকুর চুরির ঘটনা ঘটেছে। সেখানে ইটসহ নিম্নমানের উপকরণ ব্যবহারের পাশাপাশি ‘সিডিউল’ অনুযায়ী প্রাইম কোর্ট পর্যন্ত লাগানো হয়নি।

গুণগত মান রক্ষা না হওয়ায় সদ্যই সম্পন্ন হওয়া উপজেলা সদরের সাথে কৈখালী ইউনিয়নের যোগাযোগ রক্ষাকারী এ সড়ক বর্ষার আগেই নষ্ট হয়ে যাওয়ার আশংকা দেখা দিয়েছে। স্থানীয় সরকার বিভাগের উপজেলা প্রকৌশলী জাকির হোসেনের সহায়তায় কার্যাদেশ পাওয়া ঠিকাদার এমন তুঘলকি কান্ড ঘটিয়েছে বলে দাবি সংশ্লিষ্টদের।

স্থানীয়দের অভিযোগ, কাজের শুরু থেকে বার বার ঠিকাদার ও ইঞ্জিনিয়রকে ‘সিডিউল’ অনুযায়ী কাজের অনুরোধ করা হলেও তারা গুরুত্ব দেয়নি। যার ফলে কাজ শেষ হওয়ার সপ্তাহ না পার হতেই কিছু স্থানে পাথরের টুকরা উঠে যেতে শুরু করেছে। ঠিকমত পিচ না দেয়ায় অনেকাংশে পাথরের টুকরার মধ্যে বিস্তর ফাঁকা রয়েছে এবং কোন কোন স্থানের এজিং দেবে যাচ্ছে বলেও অভিযোগ তাদের।

উল্লেখ্য, বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় ২০২০-২১ অর্থ বছরে কৈখালী ইউনিয়নের পরানপুর বাজার এলাকায় ১৫শ’ মিটার রাস্তায় ‘মেজর মেইনটেন্যান্স’ কাজ অনুমোদন হয়। টেন্ডার আহবানের পর সড়কটির কাজের দায়িত্ব পায় খুলনার ঠিকাদারী প্রতিষ্ঠান জিলান ট্রেডার্স। সময়মত কাজ শুরু করলেও তড়িঘড়ি করে গত তিন/চার দিন আগে ৫৫ (চুক্তি ৫২) লাখ টাকার কাজটি সম্পন্ন করে সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com