March 29, 2024, 1:35 pm

Notice :
সাতক্ষীরা প্রবাহ পত্রিকায় নিউজ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
সাতক্ষীরা পৌর মেয়র চিশতীকে দায়িত্বভার বুঝিয়ে দিতে হাইকোর্টের নির্দেশ

সাতক্ষীরা পৌর মেয়র চিশতীকে দায়িত্বভার বুঝিয়ে দিতে হাইকোর্টের নির্দেশ

সাতক্ষীরা পৌর মেয়র তাসকিন আহমেদ চিশতীকে তার দায়িত্বভার আগামী মঙ্গলবার (৬ জুন) এর মধ্যে বুঝিয়ে দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে মৌখিকভাবে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। মাননীয় বিচারপতি কে.এম.কামরুল কাদের এবং বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ বৃহস্পতিবার (১জুন) এই আদেশ দেন। সাথে সাথে কোর্ট সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি উষ্মা প্রকাশ করে মন্তব্য করেন যে, ‘হাইকোর্টকে হাইকোর্ট’ দেখান, তাৎক্ষণিকভাবে হাইকোর্টের পূর্ববর্তী আদেশ প্রতিপালন করেন, এটির ব্যাত্যয় হলে সংশ্লিষ্টদেরকে জেলে পাঠানো হবে। সহকারী অ্যাটর্নি জেনারেলের আবেদনের প্রেক্ষিতে কোর্ট আগামী মঙ্গলবার আদেশের জন্য শুনানি রাখেন।
এদিকে, স্থানীয় সরকার সাতক্ষীরার উপ পরিচালক মাশরুবা ফেরদৌস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ১৯৩৮/২০২৩ নং রিট পিটিশন কেসের আদেশ বাস্তবায়নের বিষয়ে সাতক্ষীরা পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তাকে ব্যবস্থা গ্রহণের জন্য বলা হলেও এখনও পর্যন্ত কোন ব্যবস্থা নেননি।
প্রসঙ্গত, গত ৬ ফেব্রুয়ারি সাতক্ষীরা পৌর মেয়র তাসকিন আহমেদ চিশতীকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। একই সাথে দায়িত্বভার প্যানেল মেয়র-এক কে দেওয়া হয়। এসময় পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতী স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এই আদেশকে চ্যালেঞ্জ করে একটি রিট পিটিশন দাখিল করলে মহামান্য হাইকোর্ট ১৪ ফেব্রুয়ারি এই দুটি আদেশে স্থগিত করেন। এরপরে হাইকোর্টের আদেশ নিয়ে তিনি মেয়র হিসাবে দায়িত্ব পালন করতে পৌরসভায় গেলে, সাতক্ষীরা পৌরসভার নির্বাহী কর্মকর্তা এবং প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসান সরাসরি তাকে বাধা প্রদান করেন এবং লাঞ্ছিত করেন। এর ফলে তিনি ফের একটি সম্পূরক আবেদন করেন হাইকোর্টে। আবেদনকারীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল এবং মো. তানভীর আহমেদ।


Comments are closed.

© সাতক্ষীরা প্রবাহ ইমেইল: ‍arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com