May 29, 2024, 1:41 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
আকস্মিক ঝড়ে লন্ডভন্ড তালার ১০ শিক্ষাপ্রতিষ্ঠান, দুইশ ঘরবাড়ি

আকস্মিক ঝড়ে লন্ডভন্ড তালার ১০ শিক্ষাপ্রতিষ্ঠান, দুইশ ঘরবাড়ি

Hosab Imam: সাতক্ষীরার তালায় আকস্মিক ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে দশটি শিক্ষাপ্রতিষ্ঠান। এসময় ক্ষতিগ্রস্ত হয়েছে কমপক্ষে দুইশ কাঁচা ও টিনের ঘরবাড়ি। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে তালা আলীয়া মাদরাসা। প্রতিষ্ঠানটির তিনটি ভবনের চারটি রুমের টিনের চাল উড়ে গেছে।মাদরাসার অধ্যক্ষ আবুল ফজল মো. নূরুল্লা জানান, সোমবার বিকেলের আকস্মিক ঝড়ে মাদরাসার প্রশাসনিক ভবনের চারটি রুমের টিনের ছাউনি উড়ে গেছে। ১৯৭১ সালে মাদরাসাটি প্রতিষ্ঠার পর দৃশ্যমান কোনো উন্নয়ন হয়নি। জাতীয় ও স্থানীয় সরকার পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্র হিসেবে ব্যবহৃত হয় মাদরাসাটি তবে ভোটকেন্দ্র সংস্কার কোটাতেও নাম রাখা হয় না।তিনি বলেন, মাদরাসায় প্রায় চার শতাধিক শিক্ষার্থী রয়েছে। ফলাফলও খুব ভালো। দ্রুত মাদরাসাটি সংস্কার করে পাঠদান উপযোগী করতে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

tala-Storm

তালা সদরের রহিমাবাদ গ্রামের ইমরান হোসেন জানান, ঝড়ে মানুষের টিনের তৈরি ঘরবাড়ি ক্ষয়ক্ষতি হয়েছে। রাস্তার ওপর গাছ উপড়ে পড়েছে।তালা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহফুজুর রহমান বলেন, তালা সদর, খলিলনগরসহ বিভিন্ন এলাকায় ঝড়ে দশটি শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া দুইশ ঘরবাড়ির টিনের ছাউনি উড়ে গিয়ে ক্ষয়ক্ষতি হয়েছে।

tala-Storm

ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ ও তালিকা প্রস্তুত করা হচ্ছে জানিয়ে তালা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরিন , দশটি শিক্ষাপ্রতিষ্ঠানের ছাউনি উড়ে গেছে। সেগুলোর তালিকা প্রস্তুত করে জেলায় পাঠানো হচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সংস্কার করা কঠিন কেননা টিন থাকে না। তবে স্থানীয়ভাবে সংস্কার করার উদোগ নেয়া হয়েছে। এছাড়া পরবর্তীতে কোনো বরাদ্দ আসলে সংস্কার করা হবে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com