April 26, 2024, 3:54 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ সাংবাদিকদের ‍ওপর কতিপয় শিল্পীর হামলা: দুজন সাময়িক, একজন আজীবন নিষিদ্ধ
দেশে ১ কোটি ৫ লাখের বেশি ডোজ টিকা দেওয়া হয়েছে

দেশে ১ কোটি ৫ লাখের বেশি ডোজ টিকা দেওয়া হয়েছে

এ পর্যন্ত দেশের ১ কোটি ৫ লাখ ৫৪ হাজার ৪২৫ জন মানুষ করোনা টিকার আওতায় এসেছে। এদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৬২ লাখ ৫৬ হাজার ৩০২ এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪২ লাখ ৯৮ হাজার ১২০ জন। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার এ সব তথ্য জানা গেছে। প্রথম ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৩৮ লাখ ৬৬ হাজার ২১৯ আর নারী ২৩ লাখ ৯০ হাজার ৮৬ জন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ২৭ লাখ ৪৬ হাজার ১২৯ আর নারী ১৫ লাখ ৫১ হাজার ৯৯১ জন।

এর মধ্যে অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড নিয়েছেন ১ কোটি ১ লাখ ১৫ হাজার ৮৯৪ জন। চীনের সিনোফার্মের টিকা নিয়েছেন ৩ লাখ ৭৫ হাজার ২৭৫ জন। ফাইজার-বায়োএনটেকের টিকা নিয়েছেন ৩৬ হাজার ৫৬৬ জন। আর মডার্নার টিকা নিয়েছেন ২৬ হাজার ৬৯০ জন।

অ্যাস্ট্রাজেনেকার টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৬৩ লাখ ৫৩ হাজার ৬৫১ এবং নারী ৩৭ লাখ ৬২ হাজার ২৪৩ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৪২ লাখ ৯৫ হাজার ৮৬১ জন দ্বিতীয় ডোজ এবং ৫৮ লাখ ২০ হাজার ৩৩ জন প্রথম ডোজ নিয়েছেন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ২৭ লাখ ৪৪ হাজার ৫৭২ এবং নারী ১৫ লাখ ৫১ হাজার ২৮৯ জন। আর প্রথম ডোজ টিকা গ্রহণকারী ৩৬ লাখ ৯ হাজার ৭৯ জন পুরুষ এবং নারী ২২ লাখ ১০ হাজার ৯৫৪ জন।

এদিকে চীনের সিনোফার্মের টিকার প্রয়োগ ১৯ জুন থেকে শুরু হয়েছে। দ্বিতীয় ধাপে গণ টিকাদান কর্মসূচিতে অদ্যাবধি এ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ২ লাখ ১১ হাজার ৫৩২ এবং নারী ১ লাখ ৬৩ হাজার ৭৪৩ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৩ লাখ ৭৩ হাজার ১৬ জন প্রথম ডোজ এবং ২ হাজার ২৫৯ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন। প্রথম ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ২ লাখ ৯ হাজার ৯৭৫ এবং নারী ১ লাখ ৬৩ হাজার ৪১ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী ১ হাজার ৫৫৭ জন পুরুষ এবং নারী ৭০২ জন।

ঢাকার ৭টি কেন্দ্রে কোভ্যাক্স থেকে পাওয়া ফাইজার-বায়োএনটেকের টিকা নিয়েছেন ৩৬ হাজার ৫৬৬ জন। এদের মধ্যে পুরুষ ৩১ হাজার ৮২ ও নারী ৫ হাজার ৪৮৪ জন। গত ২১ জুলাই এই টিকা পরীক্ষামূলক প্রয়োগ করা হয়। এরপর গত ১ জুলাই থেকে ফাইজারের প্রথম ডোজ গণ টিকাদান কার্যক্রম শুরু হয়।

এদিকে সোমবার থেকে দেশের সিটি করপোরেশনগুলোতে মডার্নার টিকা দেওয়া শুরু হয়েছে। এ টিকা নিয়েছেন ২৬ হাজার ৬৯০ জন। এদের মধ্যে পুরুষ ১৬ হাজার ৮৩ ও নারী ১০ হাজার ৬০৭ জন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com