April 26, 2024, 6:08 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
‘কারণ ছাড়া বের হলে গ্রেপ্তার’

‘কারণ ছাড়া বের হলে গ্রেপ্তার’

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বৃহস্পতিবার থেকে দেশে সাত দিনের ‘বিধি-নিষেধ‘ জারি করা হয়েছে। এ সময় অফিস ও যানবাহন বন্ধ থাকবে। সরকারি নির্দেশনা বাস্তবায়নে মাঠে থাকবে পুলিশ, বিজিবি, আনসার, র‌্যাব ও সেনাবাহিনী।

বুধবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম বলেন, এ সময় জরুরি সেবার বাইরে কোনো ধরনের যানবাহন চলতে দেওয়া হবে না। প্রয়োজনে গ্রেপ্তার করা হবে।

তিনি বলেন, জরুরি সেবায় নিয়োজিত ব্যক্তিরা ছাড়া কেউ ব্যক্তিগত গাড়ি ব্যবহার করতে পারবেন না। প্রয়োজনে রিকশা ব্যবহার করতে পারবেন। টিকা নিতে, বাজারে যেতে রিকশায় যেতে পারবেন— যন্ত্রচালিত যানবাহন চলতে দেওয়া হবে না। মাস্ক পরে বের হতে হবে।

শফিকুল ইসলাম আরও বলেন, বিদেশফেরত ব্যক্তির পরিবারের সদস্যদের গাড়ি ব্যবহার করতে হবে, তবে পাসপোর্ট বা টিকিট দেখাতে হবে। কোনো অজুহাত দেখিয়ে বের হলে কারণ যদি সন্তোষজনক না হয় তাহলে আইনি ঝামেলায় পড়তে হবে। প্রয়োজন হলে আমরা গ্রেপ্তার করবো, মামলা করবো। আমরা কঠোর থাকবো।

বিধি-নিষেধ চলাকালে পুলিশের গৃহীত ব্যবস্থার মধ্যে রয়েছে— ঢাকা মহানগরীর প্রধান সড়কসমূহ ও অলি-গলিতে টহল বৃদ্ধি, মহানগরীর প্রবেশ/বাহির পথে এবং গুরুত্বপূর্ণ পয়েন্টসমূহে চেকপোস্ট ব্যবস্থাপনা জোরদার, বিধি-নিষেধ অমান্যকারীদের ডিএমপি অরডিন্যান্স অনুসারে গ্রেপ্তার ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা ও ক্ষেত্র বিশেষ ট্রাফিক আইন অনুসারে ব্যবস্থা গ্রহণ।

এ ছাড়া আইন অমান্যকারীদের বিরুদ্ধে দণ্ডবিধি ২৬৯ ধারা অনুসারে গ্রেপ্তারসহ নিয়মিত মামলা রুজু করা হবে। মহানগরী এলাকায় নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করবে পুলিশ। এ দিকে বুধবার সকালে ‘বিধি-নিষেধের’ নির্দেশনা সংবলিত একটি প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রী পরিষদ বিভাগ।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com