April 27, 2024, 12:59 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
কলারোয়ায় মন্দিরের সম্পত্তি আত্নসাতের প্রতিবাদে সংবাদ সম্মেলন দেবহাটায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী আবু রাহান তিতুর জনসংযোগ ‘রাজনগর ইয়াং ষ্টার’ এর ২য় প্রতিষ্ঠাবার্ষিকী ও সম্মাননা স্মারক প্রদান সাতক্ষীরা জেলা সাহিত্য পরিষদের সম্মেলন অনুষ্ঠিত কালীগঞ্জে কেমিক্যাল দিয়ে পাকানো চারশ’ কেজি আম জব্দ জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত
ঢাকা-১৭ আসনে এমপি হলেন এ আরাফাত

ঢাকা-১৭ আসনে এমপি হলেন এ আরাফাত

ঢাকা-১৭ আসনে উপনির্বাচনে বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। এ ফলাফলে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ এ আরাফাত। তিনি ২৮ হাজার ৮১৬ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী একতারা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। তিনি ৫ হাজাট ৬০৯ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন।

সোমাবার (১৭ জুলাই) বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন ঢাকা-১৭ আসনের নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মনির হোসাইন খান। ঢাকা-১৭ আসনে উপনির্বাচনে নির্বাচনে মোট ১১.৫১ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন তিনি।

ঘোষিত ফল অনুযায়ী অনান্য প্রার্থীদের মধ্যে লাঙ্গল প্রতীক প্রার্থী সিকদার আনিসুর রহমান ১৩২৮ ভোট, গোলাপ ফুল প্রতীক প্রার্থী কাজী মো. রাশিদুল হাসান ৯২৩ ভোট, ছড়ি প্রতীক প্রার্থী মো. আকতার হোসেন ৬৪ ভোট, ট্রাক প্রতীক মো. তারেকুল ইসলাম ভূঞাঁ ৫২ ভোট, ডাব প্রতীক প্রার্থী মো. রেজাউল ইসলাম স্বপন ৪৩ ভোট এবং সোনালী আঁশ প্রতীক প্রার্থী ২০২ ভোট পেয়েছেন।

মনির হোসাইন খান ফলাফল ঘোষণার সময় বলেন, ‘পুলিশ, সহকারী প্রিজাইডিং, প্রিজাইডিং অফিসাররা অনেক সহযোগিতা করেছেন। তাদের প্রতি আমি কৃতজ্ঞ। বিজিবি, র‍্যাবসহ বিভিন্ন বাহিনীসহ বিভিন্ন ম্যাজিস্ট্রেটরা রয়েছেন। তারাও অক্লান্ত পরিশ্রম করেছেন।

গণমাধ্যম ও প্রার্থীরাও সবসময় আমাকে আপডেট দিয়েছে। সর্বোপরি সুষ্ঠু নির্বাচন হয়েছে। তাই আমি সবার প্রতি কৃতজ্ঞ।’
এর আগে সকাল ৮টায় শুরু হওয়া ভোট শেষ হয় বিকেল ৪টায়। এরপর শুরু হয় গণনা।

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোটার উপস্থিতি খুব বেশি ছিল না। ভোট শুরুর পর থেকে বিকেল পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশ থাকলেও বিকেল ৪টার কিছু আগে একতারা প্রতীকের প্রার্থী হিরো আলমকে মারধর করা হয়। এ ছাড়া স্থানীয় সরকারের বাকি যে নির্বাচনগুলো হয়েছে সেখানে অপ্রীতিকর কোনো ঘটনার খবর পাওয়া যায়নি।
ঢাকা-১৭ আসনের (গুলশান, বনানী ও ক্যান্টনমেন্ট) উপনির্বাচনে মোট ভোটার তিন লাখ ২৫ হাজার ২০৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭১ হাজার ৬২৫ ও নারী ভোটার এক লাখ ৫৩ হাজার ৫৮০ জন। এদিন আসনটির ১২৪টি ভোটকেন্দ্রের ৬০৫টি ভোটকক্ষে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com