April 27, 2024, 5:39 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
কুষ্টিয়ায় মৃত মানুষের ভোট দিতে এসে তিনজনের কারাদণ্ড

কুষ্টিয়ায় মৃত মানুষের ভোট দিতে এসে তিনজনের কারাদণ্ড

কুষ্টিয়া-১ দৌলতপুরে নৌকা প্রতিকে আপন চাচাসহ তিন মৃত ব্যাক্তির ভোট দিতে এসে তিন যুবকের প্রত্যেকের পৃথক ভাবে ২ বছরের সশ্রম কারাদণ্ডসহ অর্থ দণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার (৭ জানুয়ারি) নির্বাচনের দিন দুপুরে দৌলতপুর উপজেলার ২৫নং ফিলিপনগর মাধ্যমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে এই জাল ভোট প্রদানকালে সেখানে নিয়োজিত প্রিজাইডিং অফিসার আব্দুর রাজ্জাকের হাতে ধরা পরেন। পরে নির্বাচনের আইন শৃঙ্খলা ও আচরণ বিধি সুরক্ষায় নিয়োজিত ভ্রাম্যমাণ আদালতে অভিযুক্ত তিন যুবকের স্বাক্ষ্যগ্রহণকালে তাদের স্বীকারোক্তিতে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় এই দণ্ডাদেশ প্রদান করেন কুষ্টিয়া দৌলতপুর সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক ও দ্বাদশ জাতীয় নির্বাচন- ২০২৪ কুষ্টিয়া-১ এর ভ্রাম্যমাণ আদালতের বিচারক শাহিন রেজা ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শ্রাবণী দাস।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. ওবাইদুল্লাহ জানান, দণ্ডপ্রাপ্তরা হলেন—উপজেলার ফিলিপনগর গ্রামের বাসিন্দা লিটন আলীর ছেলে লিখন হোসেন (১৮), একই গ্রামের বাসিন্দা ভোলা প্রামাণিকের ছেলে জীবন হোসেন (১৯) এবং উপজেলার পুরাতন আমদাহ গ্রামের বাসিন্দা ছামের আলীর ছেলে অনিক ইসলাম (১৯)। অনিক গত দেড় বছর পূর্বে মৃত্যু বরণ করা তার নিজ চাচা ইয়ারুলের নাম ধারণ করে ভোট দেয়ার চেষ্টা করে। কুষ্টিয়া আদলত পুলিশের পরিদর্শক মনিরুল ইসলাম জানান, দণ্ডপ্রাপ্তরা ১৯৭২ সালের গণপতিনিধিত্ব অধ্যাদেশ ৭৩/২খ ধারায় অপরাধ করায় প্রত্যেকের পৃথক ভাবে দুই বছরের জেল এবং লিখন ও জীবনের ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের সাজা এবং অনিক ইসলামের ২ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১মাসের সাজার আদেশ দিয়েছেন আদালত। রায় ঘোষনার পর দণ্ডপ্রাপ্তদের কারাগারে প্রেরণ করা হয়েছে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com