April 26, 2024, 4:25 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
ওমিক্রন ঠেকাতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

ওমিক্রন ঠেকাতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

সারাবিশ্বে নতুন করে করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে। ভাইরাসটির নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের বিষয়ে সতর্ক করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যেহেতু ওমিক্রন সারাবিশ্বে দেখা দিচ্ছে, সেজন্য সবাইকে অনুরোধ করব, আপনারা সবাই স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলুন। শীতকালে করোনার প্রাদুর্ভাব বাড়ে। এই সময়ে সাধারণত এমনি আমাদের দেশে সর্দি-কাশিরও প্রকোপ বাড়ে। সেদিকে লক্ষ্য রেখে সবাই মাস্কটা ব্যবহার করবেন। খুব বেশি বড় কোনও সমাগমে যাবেন না, সেখান থেকে নিজেকে সুরক্ষিত রাখবেন। আর যেন বড় কোনও সমাবেশ না হয় সেদিকেও লক্ষ্য রাখবেন। স্বাস্থ্য সুরক্ষা বিধি সবাই মেনে চলবেন।

রোববার (৯ জানুয়ারি) দেশের বিভাগীয় আটটি শহরে সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে ১০০ শয্যাবিশিষ্ট পূর্ণাঙ্গ ক্যানসার চিকিৎসা কেন্দ্র স্থাপন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। দেশের বিভাগীয় শহরগুলোতে একযোগে আয়োজিত এ অনুষ্ঠানে গণভবন প্রান্ত থেকে ভার্চুয়ালি যুক্ত হন তিনি।

এ সময় প্রধানমন্ত্রী সবাইকে করোনাভাইরাসের টিকা নেয়ার অনুরোধ জানান। তিনি বলেন, ওমিক্রনে শিশুরা বেশি সংক্রমিত হচ্ছে। সেজন্য আমরা ১২ বছর বয়স থেকে শিশুদের টিকা দেয়ার ব্যবস্থা করছি। আমি সবাইকে অনুরোধ করব, আপনারা ভয় না পেয়ে টিকাটা নিয়ে নেন। টিকা নিয়ে নিলে অন্তত জীবনটা রক্ষা পাবে।

শেখ হাসিনা বলেন, ইতোমধ্যে আমরা ১৩ কোটি ডোজ করোনার টিকা দিয়ে দিয়েছি। কিছু ডাবল ডোজও হয়ে গেছে, এখন আমরা বুস্টার ডোজও দেয়া শুরু করে দিয়েছি। কারণ দেশের মানুষ সুরক্ষিত থাকুক, সুস্থ থাকুক; সেটাই আমি চাই।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com