April 27, 2024, 9:02 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
সামেক হাসপাতালের প্রায় ৬ কোটি টাকার টেন্ডারে সিন্ডিকেট’র অভিযোগ

সামেক হাসপাতালের প্রায় ৬ কোটি টাকার টেন্ডারে সিন্ডিকেট’র অভিযোগ

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ৫ কোটি ৮০ লাখ টাকার টেন্ডার সিডিউল ক্রয় করতে পারছেন না ঠিকাদাররা। সামেক হাসপাতাল কর্তপক্ষ কাউকে সিডিউল দিচ্ছেন না বলে অভিযোগ করেছেন এক ঠিকাদার। এব্যাপারে গত ২৪ আগষ্ট সাতক্ষীরা পুলিশ সুপারের নিকট লিখিত আবেদন করেছেন ইঞ্জিনিয়ার মোঃ শামীম।

অভিযোগে ইঞ্জিনিয়ার মোঃ শামীম উল্লেখ করেছেন, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা সরঞ্জামাদি ক্রয়ের জন্য গত ৬ আগস্ট দরপত্র আহবান করা হয়। তিনি দরপত্রের সকল নিয়ম বিধি মেনে অংশ গ্রহণ করার জন্য সামেক হাসপাতালের পরিচালক ডা. শীতল চৌধুরীর কাছে সিডিউল ক্রয় করতে যান। কিন্তু ডা. শীতল চৌধুরী তাকে সিডিউল দিতে অপরগতা প্রকাশ করেন। তিনি যাতে সিডিউল ক্রয় করে দরপত্রে অংশগ্রহণ করতে পারেন তার ব্যবস্থা গ্রহণে পুলিশ সুপারের নিকট আবেদন করেন।

খোজ নিয়ে জানা গেছে, গত ৭ আগস্ট একটি জাতীয় দৈনিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের জন্য ইউডিসিএল বর্হিভূত ঔষধ, চিকিৎসা ও সল্য চিকিৎসা সরঞ্জামাদি, গজ ব্যান্ডেজ ও তুলা, লিলেন সামগ্রী, এক্স-রে ফ্লিম, ইসিজি পেপার সমূহ, আসবাবপত্র ও কিচেন সামগ্রী এবং আসবাবপত্র সরবরাহের জন্য দরপত্র আহবান করা হয়।

আগামী ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত সময়ের জন্য এসব মালামাল সরবরাহের উক্ত দরপত্রের মূল্য প্রায় ৫ কোটি ৮০ লাখ টাকা। পত্রিকার বিজ্ঞপ্তি অনুযায়ী ১০ আগস্ট হতে ৩১ আগস্ট পর্যন্ত সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে দরপত্র বিক্রি করা হবে বলে উল্লেখ করা হয়েছে এবং ৪ সেপ্টেম্বর বেলা ১০টা হতে ১২ পর্যন্ত দরপত্র দাখিলের সময় নির্ধারণ করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে দরপত্র ক্রয়ে আগ্রহী একাধিক ঠিকাদারের অভিযোগ পূর্ব নির্ধারিত ব্যক্তিদেরকে উক্ত কাজ পাইয়ে দেওয়ার জন্য ডা. শীতল চৌধুরীর নেতৃত্বে একটি সিন্ডিকেট উক্ত দরপত্র বিক্রির বিষয়টি নিয়ন্ত্রণ করছেন। যে কারণে অন্য কোন ঠিাকাদারের কাছে দরপত্র বিক্রি করা হচ্ছে না বলে তাদের অভিযোগ। বিষয়টি জানতে সিডিউল বিক্রির দায়িত্বে থাকা সামেক হাসপাতালের সহকারি হিসাব রক্ষক মোঃ খায়রুল ইসলামের মোবাইলে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি। এব্যাপারে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. শীতল চৌধুরীর সাথে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করেও সম্ভব হয়নি।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com