April 27, 2024, 9:32 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
সাতক্ষীরায় প্রথম নিউরোসার্জারী অপারেশন সফলভাবে সম্পন্ন

সাতক্ষীরায় প্রথম নিউরোসার্জারী অপারেশন সফলভাবে সম্পন্ন

সাতক্ষীরায় এই প্রথম মাথার সফল অপারেশন করলেন নিউরোসার্জন ডা. হাসানুজ্জামান। রবিবার বিকালে ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতাল সাতক্ষীরা লিমিটেড এ অপারেশন করা হয়। ইসলামী হাসপাতাল কর্তৃপক্ষ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তথ্য জানান। এতে বলা হয়, গত ০৯-১০-২০২১ইং তারিখ ইসলামী হাসপাতালের ওটিতে ঘণ্টাব্যাপী অপারেশন করা হয়। সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার শ্রীকলা গ্রামের মৃত আফতাব সরদারের পুত্র আমজাদ সরদারের (৮০) সফল অপারেশন করা হয়। সফল আপারেশনের ২দিন পর আমজাদ সরদার এখনও চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। জানা যায়, তিনি গত ২ সপ্তাহ আগে পড়ে গিয়ে মাথায় আঘাত পেয়ে অসহ্য যন্ত্রণায় ভূগছিলো। বিজ্ঞতিতে বলা হয়, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জন সাতক্ষীরা সদর উপজেলার কৃতি সন্তান ডা: মো. হাসানুজ্জামান এ অপারেশন সম্পন্ন করেন। এই অপারেশন সহায়তা করেছেন এনেস্থিসিয়া ডা. সুদীপ্ত দেবনাথ।

বিজ্ঞতিতে জানানো হয়, আঘাতজনিত কারণে মাথায় রক্ত জমে গেলে মানুষ অস্বাভাবিক আচরণ করেন। চলাফেরা জ্ঞানবুদ্ধি ব্যাহত হয়, দৃষ্টিশক্তি ক্ষীণ হয়, এতে আরও বলা হয়, দ্রুত অপারেশনই এই রোগের চিকিৎসা হচ্ছে মাথার খুলি খুলে রক্ত বের করা হয়।এতে রক্ত সরবরাহ বৃদ্ধি হলে মস্তিষ্কের আয়তন পরিসর ও ধীরে ধীরে বাড়তে থাকে।

উল্লেখ্য, ডা: হাসানুজ্জামান সাতক্ষীরা ইসলামী ব্যাংক হাসপাতালে নিয়মিত চেম্বার করেন। তিনি ও তার স্ত্রী দু’জনেই ডাক্তার এবং বিসিএস (স্বাস্থ্য) নিয়োগপ্রাপ্ত। তার বড়ভাই মরহুম ডা: আব্দুর রাজ্জাক সাতক্ষীরা সদরের স্বাস্থ্য পরিদর্শক ছিলেন। ডা: হাসানুজ্জামান নিউরোসার্জারী ও জেনারেল এবং ল্যাপারোস্কোপিক সার্জারীতে বেশ দক্ষ সাথে নিউরো সার্জারীতে এমএস ডিগ্রী অর্জন করেছেন । তাছাড়া ব্রেন টিউমার, ব্রেনস্ট্রোক এপেন্ডিসাইটিস, ব্রেস্ট টিউমার, কোলনস্কপিকসহ যেকোন সার্জারীতে ডা: হাসানুজ্জামান একজন দক্ষ সার্জন। তার সহধর্মিণী সহকারী অধ্যাপক যশোর মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত আছেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com