April 27, 2024, 9:17 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
দেবহাটায় মসজিদ ফান্ডের টাকা আত্মসাত করার চেষ্টার ঘটনায় ক্যাশিয়ারের বহিস্কারের দাবিতে সংবাদ সম্মেলন

দেবহাটায় মসজিদ ফান্ডের টাকা আত্মসাত করার চেষ্টার ঘটনায় ক্যাশিয়ারের বহিস্কারের দাবিতে সংবাদ সম্মেলন

সাতক্ষীরা দেবহাটা উপজেলার উত্তর পারুয়িয়া জামে মসজিদের ফান্ডের ১ লাখ ৯৪ হাজার টাকা আত্মসাত করার চেষ্টার ঘটনায় ক্যাশিয়ার আইয়ুব আলী মৃধাকে কমিটি থেকে বহিস্কার ও বিচারের দাবিতে সাতক্ষীরায় সাংবাদিক সম্মেলন করেছেন ওই মসজিদের তরিকুল ইসলাম নামে এক মুসুল্লি। তিনি বুধবার সাতক্ষীরায় সাংবাদিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে মসজিদ কমিটির ক্যাশিয়ার আইয়ুব আলী মৃধার দীর্ঘ দিনের দূর্নীতি ও অনিয়মের চিত্র তুলে ধরেন।

উত্তর পারুলিয়া পূর্ব পাড়ার শাবুর আলি গাজীর ছেলে মোঃ তরিকুল ইসলাম তিনি তার লিখিত বক্তব্যে বলেন, উত্তর পারুয়িয়া জামে মসজিদ কমিটির ক্যাশিয়ার আইয়ুব আলী মৃধা একজন অসৎ ও দূর্নীতি পরায়ন ব্যক্তি। তিনি দীর্ঘ দিন মসজিদ কমিটির ক্যাশিয়ারের দায়িত্ব পালন করে আসছেন। মসজিদের জমির ইজারার টাকা থেকে শুরু করে মুসুল্লিদের অনুদানসহ বিভিন্ন খাতের সমুদয় আয়-ব্যয়ের লক্ষ লক্ষ টাকা ব্যাংক একাউন্টে জমা দেওয়ার জন্য তার নিকট কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক প্রদান করে থাকেন। কিন্তু তিনি সেই সব টাকা মসজিদের একাউন্ট এন সি সি ব্যাংকের পারুলিয়া শাখায় জমা না দিয়ে নিজের ব্যক্তিগত ব্যবসার কাজে ব্যবহার করে আসছিলেন। হঠাৎ নবনির্বাচিত ওই মসজিদ কমিটির সভাপতি মনিরুল ইসলাম ব্যাংকের ওই শাখায় খোজ নিয়ে জানতে পারেন মসজিদ একাউন্টে ৪ লক্ষ ২০ হাজার টাকার স্থলে জমা রয়েছে মাত্র ২ লাখ ২৬ হাজার ৮৮৫ টাকা। পরবর্তীতে বিষয়টি মসজিদ কমিটির সকল সদস্যদের মধ্যে জানাজানির পর ব্যাংক স্টেটমেন্ট তুললে টাকা আত্মসাতের বিষয়টি পরিষ্কার হয়ে উঠে। বেরিয়ে আসে ক্যাশিয়ারের থলের বিড়াল। এক পর্যায়ে সভাপতি মনিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক শাহজাহানসহ কমিটির অনান্যরা চাপদিলে ক্যাশিয়ার মোঃ আইয়ুব আলী মৃধা জানান তিনি মসজিদ ফান্ডের টাকা আত্মসাৎত করেননি। তিনি মসজিদ ফান্ডের ১ লাখ ৯৪ হাজার ৫০০ টাকা ব্যক্তিগত ব্যবসার প্রয়োজনে কাজে লাগিয়েছেন। পরবর্তিতে মসজিদের মুসুল্লি ও কমিটির সদস্যরা চাপদিলে ওই দূর্নীতিবাজ ক্যাশিয়ার তড়িঘড়ি করে মোট ৩ কিস্তিতে ১ লাখ ৯৪ হাজার ৫০০ টাকা একাউন্টে জমা প্রদান করেন। ক্যাশিয়ার এভাবে বছরের পর বছর অনিয়ম ও দূর্নীতির আশ্রয় নিয়ে মসজিদ কমিটির সাথে প্রতারনা করে এসেছেন। এমনকি তিনি ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডের একটি শিশু কার্ডের মালামাল আত্মসাৎ করতে গিয়ে এলাকায় নিঘ্রিত হয়েছেন। ওই মসজিদের মুসুল্লি হিসেবে তরিকুল ইসলাম দূর্নীতিবাজ ক্যাশিয়ারের বিচার ও মসজিদ কমিটি থেকে তাকে বহিস্কারের জোর দাবি জানান।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com