May 1, 2024, 10:46 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
চলতি মৌসুমে সাতক্ষীরায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৪ ডিগ্রি জেলা মটরসাইকেল চালক এসোসিয়েশনের উদ্যোগে মহান মে দিবস পালিত জেলা নির্মাণ শ্রমিক ফেডারেশন ও রং পালিশ শ্রমিক ইউনিয়নে মে দিবস পালিত হোটেল রেস্তোরা, বেকারি ও হোটেল শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মহান মে দিবস পালিত ফার্নিচার ও রং শ্রমিক ইউনিয়নে মহান মে দিবস পালিত মহান মে দিবসে জেলা শ্রমিক দলের র‌্যালি ও আলোচনা সভা সাতক্ষীরা সদর উপজেলা স্বর্ণকার শ্রমিক ইউনয়নের উদ্যোগে মহান মে দিবস পালিত ট্রাক, ট্যাংলরী, ট্রাক্টর ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মহান মে দিবস পালিত সাতক্ষীরা জেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মহান মে দিবস পালিত সাতক্ষীরা সদর উপজেলা মৎস্য শ্রমিক কর্মচারী ইউনিয়নের মে দিবস পালিত
গাজায় শিশু মৃত্যুর সংখ্যা শুনে আঁতকে উঠছেন অনেকে

গাজায় শিশু মৃত্যুর সংখ্যা শুনে আঁতকে উঠছেন অনেকে

ইসরায়েলি হামলায় এ পর্যন্ত গাজার অন্তত ১৩ হাজার ৮০০ শিশুর মৃত্যু হয়েছে। জাতিসংঘের শিশু তহবিল ইউনিসেফের এক প্রতিবেদনে জানানো হয়েছে এ তথ্য। গাজা উপত্যকায় যে গতি ও মাত্রায় ধ্বংসযজ্ঞ চালানো হচ্ছে তা বিস্ময়কর বলেও মন্তব্য করেছেন ইউনিসেফের নির্বাহী পরিচালক ক্যাথরিন রাসেল। তিনি বলেছেন, গাজা উপত্যকার শিশুরা কঠিন পরিস্থিতির মধ্যে রয়েছে। এরইমধ্যে ইসরায়েলি হামলায় গাজায় ১৩ হাজার ৮০০ এর বেশি শিশুর মৃত্যু ঘটেছে। সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, গাজায় ইসরায়েলি হামলায় এ পর্যন্ত ৩৩ হাজার ৮৯৯ জনেরও বেশি ফিলিস্তিনির মৃত্যু হয়েছে এবং ৭৬ হাজারের বেশি মানুষ আহত হয়েছেন। প্রায় ৮ হাজার মানুষ এখনও নিখোঁজ রয়েছেন। তারা ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছেন এবং তাদের বের করার চেষ্টা এখনও চলছে। গাজা যুদ্ধে মৃত ও আহতদের ৭৩ শতাংশই নারী ও শিশু।

১৯১৭ সালে ব্রিটিশ উপনিবেশবাদী শাসকের পরিকল্পনায় বিভিন্ন দেশ থেকে ফিলিস্তিনি ভূমিতে অভিবাসনের মাধ্যমে আজকের ইসরায়েল নামক রাষ্ট্রটি তৈরি করা হয় এবং ১৯৪৮ সালে আনুষ্ঠানিকভাবে এর অস্তিত্ব ঘোষণা করা হয়। এরপর থেকে গোটা ফিলিস্তিনি ভূখণ্ড দখল করার জন্য তাদের বিরুদ্ধে বহু গণহত্যা এবং জাতিগত নিধন অভিযান চালিয়েছে ইসরায়েল। ফিলিস্তিনিরা শুরু থেকেই অবৈধ ও বর্ণবাদী ইহুদিবাদী ইসরায়েলের বিরুদ্ধে নিজ ভূখণ্ডে টিকে থাকার লড়াই করে যাচ্ছে।


Leave a Reply

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com