April 27, 2024, 8:01 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
রাস্তা নির্মাণ কাজে ঠিকাদার ইকবাল জমাদ্দারের বিরুদ্ধে পুকুর চুরির অভিযোগ

রাস্তা নির্মাণ কাজে ঠিকাদার ইকবাল জমাদ্দারের বিরুদ্ধে পুকুর চুরির অভিযোগ

Exif_JPEG_420

সাতক্ষীরা সদরের তালতলায় এলজিইডির অর্থায়নে পাকা রাস্তা নির্মাণ কাজে ঠিকাদার ইকবাল জমাদ্দারের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। পাকা রাস্তা নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই রাস্তা ভেঙ্গে পাশ্ববর্তি ঘেরে পড়ে যাচ্ছে। সূত্রে জানাগেছে, সাতক্ষীরা এলজিইডির অর্থায়নে ৮৯ লাখ টাকা ব্যায়ে সাতক্ষীরার সদর উপজেলার লাবসা ইউনিয়নের তালতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে বিনেরপোতা নদী সড়ক পর্যন্ত ১২শ মিটার পাকা রাস্তা নির্মাণ কাজ চলছে। রাস্তাটি নির্মাণ কাজ করছে ঠিকাদার প্রতিষ্ঠান শহরের পলাশপোল মেসার্স ইকবাল জমাদ্দার। পাকা রাস্তা উন্নয়ন কাজের সিডিউল অনুযায়ি কাজ করা হচ্ছে না। দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তাদের ম্যানেজ করে বহালতবিয়তে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে পাকা রাস্তা নির্মাণ করছে ঠিকাদার ইকবাল জমাদ্দার।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, নতুন পাকা রাস্তার দুই পাশের এজিং এর  যে ইট বসানো হয়েছে, তা নির্মাণ কাজ চলমান অবস্থায় উপড়ে পার্শ্ববর্তি ঘেরের মধ্যে পড়ছে।  রাস্তার দুই পাশে তিন ফুট করে মাটি ভরাট করার নির্দেশনা থাকলেও তা মানা হচ্ছেনা।  পাশ্ববর্তি ঘেরের কাদামাটি কেটে এজিং এর ধারে দিয়ে দায়সারা মাটি ভরাট দেখানো হয়েছে।  দুই নম্বর ইটের খোয়া দিয়ে বেড তৈরি করে তার উপর কার্পেটিং করা হচ্ছে।  কার্পেটিং এর উপর সব জায়গায় ঠিক মত রোলার করা হচ্ছেনা। ঠিকমত রোলার না করার কারনে কিছু কিছু জায়গায় অনায়াসে কার্পেটিং উঠে যাচ্ছে। তালতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে তালতলা দক্ষিণ পাড়ায় হেকতম আলীর ঘেরের টোং পর্যন্ত ১২শ মিটার পাকারাস্তা নির্মাণ কাজ করতে ঠিকাদার প্রতিষ্ঠান তাদের মাপের বাইরে থেকে মূলরাস্তা গর্ত করে মাটি কেটে রাস্তার ক্ষতি করে তাদের কাজে মাটি ব্যবহার করা হয়েছে।
স্থানীয়রা সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, রাস্তা নির্মাণ কাজে ঠিকারদার ইকবাল জমাদ্দার ব্যাপক অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে দায়সারা কাজ করে যাচ্ছে। যে রাস্তা নির্মাণ করা হয়েছে তা বেশিদিন টিকবেনা।  নির্মাণ কাজ চলাকালে রাস্তার একাধিক স্থানে ভাঙন ধরেছে। নির্মাণ কাজে পিচের পরিবর্তে পোড়া মবিল ছিটিয়ে কার্পেটিং করা হচ্ছে। রাস্তা ভেঙ্গে ঘেরের মধ্যে পড়ছে।  স্থানীয় এলাকাবাসি আরো জানান, মূল রাস্তার মাটি কেটে গর্ত করা হয়েছে।  রাস্তার উপর থেকে মাটি কাটার কথা কাজে নিয়োজিত ম্যানেজার মাহমুদ হোসেনকে বলা হলে তিনি বলেন আমরা গর্তপূরণ করে দেবো। কাজ শেষ করে ঠিকাদার প্রতিষ্ঠানটি চলে যাচ্ছে  কিন্তু রাস্তার উপরের গর্ত তারা ভরাট করেননি।
গ্রামবাসী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার যোগাযোগ ব্যবস্থার উন্নতির পাশাপশি গ্রামকে শহরে পরিনত করতে গ্রামের কাঁচারাস্তা পাকা করনের মাধ্যমে দেশে ব্যাপক উন্নয়ন করছেন।  কিন্তু জেলা, উপজেলা ও গ্রাম পর্যায়ে উন্নয়ন কাজে কিছু কিছু এলাকায় দায়িত্ব প্রাপ্ত অসাধু কর্মকর্তা ও ঠিকাদার প্রতিষ্ঠানের কারনে সরকারের বরাদ্ধের অধিকাংশ অর্থ লুটপাট করে খাচ্ছে।  ওই সমস্ত দুর্নীতিবাজ কর্মকর্তা ও ঠিকাদারদের কারনে সরকারের উন্নয়ন ব্যাহত হচ্ছে।
এব্যাপারে দায়িত্বপ্রাপ্ত এসো সহকারি প্রকৌশলী রফিকুল ইসলামের সাথে কথা বললে তিনি বলেন, রাস্তার কাজ ভালো হচ্ছে।
এব্যাপারে জানতে ঠিকাদার ইকবাল জমাদ্দারের ব্যবহৃত (০১৭১১-২৯৮৩৮৯) মোবাইল নম্বরের একাধিকবার কল করা হলে তিনি রিসিভ করেননি।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com