May 29, 2024, 2:16 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
আমরা একটি সত্য-সুন্দর ও কল্যাণকর বিচার ব্যবস্থা চাই

আমরা একটি সত্য-সুন্দর ও কল্যাণকর বিচার ব্যবস্থা চাই

সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান শেখ মফিজুর রহমান বলেন, আমরা একটি সত্য, সুন্দর, কল্যাণকর ও আনন্দময় বিচার ব্যবস্থা চাই। তিনি আরও বলেন, সরকার দরিদ্রদের বিচারে প্রবেশাধীকার দিতে লিগ্যাল এইড’র ব্যবস্থা করেছেন। লিগ্যাল এইড অফিসের মাধ্যমে দরিদ্রদেরকে যেমন আইনগত সহায়তা প্রদান করা হয়, পাশাপাশি সমাজের সকল শ্রেণি পেশার মানুষকে আইনগত পরামর্শও দেয়া হয় এবং আপোষ মিমাংসার মাধ্যমে বিরোধ নিষ্পত্তির ব্যবস্থাও করা হয়।

তিনি উপস্থিত সকলের উদ্দেশ্যে আরও বলেন, সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠা করা আমাদের সকলের উদ্দেশ্য। এ জন্য তিনি সমাজের গরিব, অসহায় এবং পিছিয়ে পড়াদের উদ্দেশ্যে বলেন, আপনাদেরকে সচেতন হতে হবে, অধিকার আদায়ের ব্যাপারে সোচ্চার হতে হবে, ঘরে বসে থাকলে কেউ আপনাদের অধিকার প্রতিষ্ঠা করে দেবে না।

রবিবার বেলা ১১ টায় তালা উপজেলা পরিষদ চত্বরে জেলা লিগ্যাল এইড কমিটি সাতক্ষীরার আয়োজনে এবং উপজেলা লিগ্যাল এইড কমিটি তালার সহযোগিতায় জেলা লিগ্যাল এইড কমিটির সাথে উপজেলা লিগ্যাল এইড কমিটির আইনগত সহায়তা প্রদান বিষয়ক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন, জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার পরিচালক (সিনিয়র জেলা ও দায়রা জজ), মোঃ সাইফুল ইসলাম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবীর, জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম, মোঃ হাবিবুর রহমান, উপরিচালক (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা, তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, জি পি এড. শম্ভুনাথ সিংহ, পি.পি এড. আব্দুল লতিফ, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. আ.ক.ম রেজওয়ানউল¬াহ সবুজ, তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম ও অতিরিক্ত পিপি এড. তপন কুমার দাস। সভায় উন্মুক্ত আলোচনা পর্ব পরিচালনা করেন অনুষ্ঠানের সভাপতি সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান।

এতে অংশ নিয়ে বক্তব্য রাখেন তালা উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান, মেম্বর, মুক্তিযোদ্ধা, শিক্ষক, এনজিও প্রতিনিধি, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা লিগ্যাল এইড অফিসার এবং সিনিয়র সহকারী জজ সালমা আক্তার।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com