May 27, 2024, 1:31 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
আশাশুনিতে জেলি পুশকৃত ২০০ কেজি চিংড়ি জব্দ, ব্যবসায়ীকে জরিমানা

আশাশুনিতে জেলি পুশকৃত ২০০ কেজি চিংড়ি জব্দ, ব্যবসায়ীকে জরিমানা

সাতক্ষীরায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর তথ্যের ভিত্তিতে প্রায় ২০০ কেজি পুশকৃত বাগদা চিংড়ি আটক করেছে টাস্ক ফোর্সের সদস্য । শনিবার (১১ মে) বেলা ১০ টার দিকে আশাশুনি উপজেলা দক্ষিণ চাপড়া গ্রামের তিনটি বাড়িতে পৃথক অভিযান চালিয়ে এই চিংড়ি মাছ জব্দ করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে তরল জেলিসহ পুশের সরঞ্জাম উদ্ধার ও চিংড়িতে পুশ করার অভিযোগে এক ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আশাশুনি থানার উপ-পরিদর্শক আব্বাস আলী জানান, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর তথ্যের ভিত্তিতে টাস্ক ফোর্সের সদস্যরা শনিবার বেলা ১০ টার দিকে আশাশুনি উপজেলার দক্ষিণ চাপড়া গ্রামের ইশারাত আলী গাজীর ছেলে আব্দুল মালেক গাজী, একই গ্রামের মৃত ফয়েজ উদ্দিন গাজীর ছেলে মোহাম্মদ আলী গাজী ও আফিল উদ্দিনের ছেলে আলতাফ হোসেনের বাড়িতে পৃথকভাবে অভিযান চালায়। এসময় আব্দুল মালেক গাজীর বাড়ি থেকে চিংড়িতে জেলি পুশরত অবস্থায় এক নারী শ্রমিককে আটক করা হয়। ভুল স্বীকার করায় পড়ে তাকে ছেড়ে দেয়া হয়।

এ সময় আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা ঘটনাস্থল থেকে ৯টি ক্যারেটে ভর্তি প্রায় ২০০ কেজি বাগদা চিংড়ি, তরল জেলি, পুশ করার সিরিঞ্জসহ অন্যান্য সামগ্রী আটক করেন। চিংড়িতে অপদ্রব্য পুষের অভিযোগে ব্যবসায়ী আব্দুল মালেক গাজীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। টাস্ক ফোর্সের অভিযান কালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মোঃ পলাশ আহমেদ, আশাশুনি উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সত্যজিৎ মজুমদার ও আশাশুনি থানার উপ-পরিদর্শক আব্বাস আলী উপস্থিত ছিলেন। এর আগে শুক্রবার (১০ মে) সাতক্ষীরা-আশাশুনি আঞ্চলিক সড়কের ভালুকা চাঁদপুর এলাকা হতে জেলা এনএসআই সাতক্ষীরা কার্যালয়ের গোপন তথ্যের ভিত্তিতে মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর জেলি পুশকৃত ৩টি ট্রাকে ৪০৪ কেজি চিংড়ি এবং কেমিক্যাল মিশ্রিত ১৮ মন অপরিপক্ক হিম সাগর আম জব্দ করা হয়।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com