July 27, 2024, 12:41 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
ইমরান খানের মুক্তি চেয়ে পোস্টারে সই করে বিতর্কে রিজওয়ান!

ইমরান খানের মুক্তি চেয়ে পোস্টারে সই করে বিতর্কে রিজওয়ান!

প্রথমবারের মতো ২০ দল হিসেব বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। নবম আসর শুরু হতে বাকি মাত্র ১৭ দিন। শেষ প্রস্তুতিতে ব্যস্ত দলগুলো। ভারত-অস্ট্রেলিয়া-বাংলাদেশসহ ক্রিকেটের সংক্ষিপ্ত এই বিশ্ব আসরের জন্য দল ঘোষণা করেছে অংশগ্রহণকারী ১৯ দেশ। বাকি কেবল পাকিস্তান। এর আগে আয়ারল্যান্ড সফরে রাজনৈতিক বিতর্কে জড়িয়েছেন দেশটির ওপেনার মোহাম্মদ রিজওয়ান। বর্তমানে আয়ারল্যান্ডের রয়েছেন বাবররা। সেখানে স্বাগতিকদের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলে পাকিস্তান। হার দিয়ে আইরিশদের বিপক্ষে সিরিজ শুরু করেছিল তারা। তবে দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে ১-১ ব্যবধানে সমতায় ফেরে বাবর আজমের দল।

মঙ্গলবার (১৪) বাংলাদেশ সময় দিবাগত রাতে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ৬ উইকেটের দারুণ এক জয় পায় পাকিস্তান। এতে ২-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করে তারা। তবে দ্বিতীয় ম্যাচের এক ঘটনায় দলের ওপেনার মোহাম্মদ রিজওয়ানকে ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। পাকিস্তানের ক্রিকেটবিষয়ক গণমাধ্যম ক্রিকেট পাকিস্তানের প্রতিবেদনে বলা হয়েছে, ‘রোববার ডাবলিনের ক্লোনটার্ফ ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে আয়ারল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি চলাকালীন পাকিস্তানের উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ানকে এক ভক্তকে অটোগ্রাফ করতে দেখা গেছে। সেই ভক্তের হাতে পাকিস্তানের সাবেক অধিনায়ক এবং প্রধানমন্ত্রী ইমরান খানের একটি পোস্টার ধরেছিলেন, আর তাকে লেখা ছিল, ‘ইমরান খানকে মুক্তি দাও।’ সামাজিক যোগাযোগমাধ্যমে এই ভিডিও ভাইরাল হয়। ২০২৩ সালের আগস্ট থেকে কারাগারে রয়েছেন ইমরান খান। দেশের গোপন তথ্য পাচারের অভিযোগে তাকে ১০ বছরের কারাদণ্ড দেন পাকিস্তানের বিশেষ আদালত।

যদিও তোষাখানা মামলায় তাকে আগেই গ্রেপ্তার করেছিল পাকিস্তান পুলিশ। এরপর থেকে কারাবান্দি অবস্থায় রয়েছেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক। ইমরান খানের মুক্তির দাবিতে পাকিস্তানজুড়ে বিক্ষোভ চালিয়ে যাচ্ছে তার রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। সেই ইমরানের মুক্তির দাবি লেখা পোস্টারে অটোগ্রাফ দেন রিজওয়ান। সে ম্যাচে ডানহাতি এই ব্যাটারের ৪৬ বলে ৭৫ রানের ইনিংসে ম্যাচ জেতে পাকিস্তান। ইমরানের পোস্টারে করা অটোগ্রাফ নিয়ে এখনো কিছুই বলেননি রিজওয়ান।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com