October 23, 2024, 7:09 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
একদিনের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে ২০-৩০ টাকা

একদিনের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে ২০-৩০ টাকা

একদিনের ব্যবধানে রাজধানী বাজারে ২০ থেকে ৩০ টাকা বেড়েছে কেজিপ্রতি পেঁয়াজের দাম। ভারত থেকে পেঁয়াজ আসা বন্ধের ঘোষণার পরদিনই এমন চিত্র চোখে পড়েছে। আজ ১৫ সেপ্টেম্বর, মঙ্গলবার রাতারাতি বেড়ে গেছে মসলাজাতীয় নিত্যপ্রয়োজনীয় এ পণ্যটির দাম। এদিন সকালে পেঁয়াজ ছাড়াই ফিরতে হয়েছে অনেক ক্রেতাদের।

রাজধানীর কারওয়ান বাজারসহ বেশ কয়েকটি বাজারে ঘুরে আজ সকালে পেঁয়াজের দাম বাড়ার প্রমাণ মিলেছে। বিক্রেতারা জানিয়েছেন, ভারতের পেঁয়াজ রপ্তানি বন্ধের ঘোষণা আসার পরপর গতকাল থেকেই ক্রেতাদের ভিড় বাড়ছে। তবে বহু দোকানে পেঁয়াজ না থাকায় শূন্য হাতে ফিরতে দেখা গেছে অনেক ক্রেতাকে।

আজ ঢাকার বাজারে ভারতীয় পেঁয়াজ ৬০-৬৫ টাকা দরে বিক্রি হতে দেখা যাচ্ছে। আগেরদিনই যা ৪৫-৫০ টাকা ছিল। আর দেশি পেঁয়াজের দাম কেজিপ্রতি ৭০-৮০ টাকা হাঁকাচ্ছেন বিক্রেতারা। কোনো দোকানে ৯০ টাকা দরেও বিক্রি হতে দেখা গেছে দেশি পেঁয়াজ। যা আগেরদিনই ৬৫-৭০ টাকায় বিক্রি হয়েছে।

ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয়ায় পণ্যটির পাইকারি দাম বেড়েছে, যে কারণে বেশি দামে পেঁয়াজ বিক্রি করতে হচ্ছে বলে স্বীকার করেন বিক্রেতারা। তারা জানিয়েছেন, আজ-কালের মধ্যে পেঁয়াজের দাম কেজিপ্রতি আরো ১০-২০ টাকা বাড়তে পারে। তবে পাইকারি বাজারে দর কমে গেলে তারা পেঁয়াজের দাম কমিয়ে দেবেন বলে আশ্বস্ত করেন।

তবে বাড়তি দামে পেঁয়াজ কিনতে হওয়ায় ক্রেতাদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। তারা বাজারে নজরদারি বাড়ানোর দাবি করেছেন।

এদিকে গত রবিবার থেকে ৩০ টাকা দরে পেঁয়াজ বিক্রি শুরু করেছে টিসিবি। তবে আজ দেখা গেছে, তাদের পেঁয়াজেও টান পড়েছে। নির্ধারিত স্থানে টিসিবির ট্রাকের সামনে ক্রেতারা সারিবদ্ধভাবে দাঁড়িয়েও পেঁয়াজ পাচ্ছেন না। ডিলারদের কয়েকজন বলেছেন, তাদের পেঁয়াজের মজুদ শেষ হয়ে গেছে। যে কারণে ক্রেতাদের খালি হাতে ফিরতে হচ্ছে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com