February 28, 2024, 1:25 pm

এড. গোবিন্দ চন্দ্র প্রামানিক ও মিহির কান্তি’এর মহাজোটের পক্ষ শারদ শুভেচ্ছা

এড. গোবিন্দ চন্দ্র প্রামানিক ও মিহির কান্তি’এর মহাজোটের পক্ষ শারদ শুভেচ্ছা

সাতক্ষীরা প্রতিনিধি :

 

সাতক্ষীরাসহ সারা-দেশ-ব্যাপি দেবীর বোধনের মধ্যে দিয়ে থেকে শুরু হয়েছে বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা। শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের কেন্দ্রীয় কমিটির মহাসচিব এড. গোবিন্দ চন্দ্র প্রামানিক ও সাতক্ষীরা জেলা শাখার সদস্য সচিব মিহির কান্তি সরকার।

শারদীয় দুর্গা পূজা উপলক্ষে তারা সাতক্ষীরা প্রবাবকে জানান, দুর্গাপূজা হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব। যুগ যুগ ধরে এদেশের হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে দুর্গাপূজা পালন করে আসছে। অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য। জীবের দুর্গতি নাশ করেন বলে দুর্গতিনাশিনী হিসেবে হিন্দুদের নিকট দেবীদুর্গা পূজনীয়। ধর্মীয় অনুষ্ঠানাদি দেশের মানুষের মাঝে পারস্পরিক সহমর্মিতা ও ঐক্য সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। শারদীয় দুর্গোৎসব সবার মধ্যে সম্প্রীতি ও সৌহাদ্যের বন্ধনকে আরো সংহত করবে- এটাই আমার প্রত্যাশা।

 

এ বছর কৈলাশের স্বামীগৃহ থেকে মা দুর্গা পিতৃগৃহে আসবেন ঘোড়ায় চড়ে, আর যাবেন ঘোটকে। চন্ডীপাঠ আর অমাবশ্যায় হৃদয়ে নাচন তুলে ঢাকে পড়েছে কাঠি। দেবী দুর্গার আগমনে বিভিন্ন মন্ডপে ধূপের ধোঁয়ায় ঢাক-ঢোলক, কাঁসর, মন্দিরের চারপাশে প্রতিধ্বনিত হয়ে দেশের বিভিন্ন মন্দির-মন্ডপে দেবী দূর্গার আগমনী বার্তায় হিন্দু ধর্মাবলম্বীদের ঘরে ঘরে উৎসবের আমেজ বইতে শুরু করেছে। দুর্গা পুজোর বাজনা বেজে ওঠেছে সাতক্ষীরাসহ সারাদেশে। বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে দুর্গাপূজা পালন ও সকলের মঙ্গল কামনা করেছেন, হিন্দু মহাজোটের কেন্দ্রীয় কমিটির মহাসচিব এড. গোবিন্দ চন্দ্র প্রামানিক ও সাতক্ষীরা জেলা শাখার সদস্য সচিব মিহির কান্তি সরকার।বিস্তারিত———-


Comments are closed.

© সাতক্ষীরা প্রবাহ
Design & Developed BY CodesHost Limited