April 18, 2024, 9:06 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
করোনা টিকার নিবন্ধন এখন বিকাশ অ্যাপে

করোনা টিকার নিবন্ধন এখন বিকাশ অ্যাপে

করোনা টিকার কেন্দ্রীয় নিবন্ধন ‘সুরক্ষা’ পোর্টাল সংযুক্ত হয়েছে বিকাশ অ্যাপে। বিকাশ অ্যাপের সাজেশন সেকশন থেকে সুরক্ষা পোর্টালে মুহুর্তেই করোনা টিকার নিবন্ধন সম্পন্ন করতে পারবেন গ্রাহক। বিকাশের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গ্রাহকদের কাছে সুরক্ষা পোর্টাল সহজলভ্য করতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতর এবং বিকাশের যৌথ উদ্যোগে এ সংযোজন হয়েছে।

বিকাশ অ্যাপের সাজেশন বক্সে সুরক্ষা লোগোতে ক্লিক করলেই গ্রাহক সরাসরি পৌঁছে যাবেন সুরক্ষা পোর্টালে। গ্রাহক তার পছন্দ অনুসারে বাংলা বা ইংরেজিতে নিবন্ধন করতে পারবেন।

নিবন্ধনের জন্য গ্রাহকের জাতীয় পরিচয়পত্র (এনআইডি), মোবাইল নম্বর এবং কিছু তথ্য প্রয়োজন হবে।

শুরুতে পোর্টালের নিবন্ধন আইকনে ক্লিক করতে হবে। পরের ধাপে পরিচয় যাচাই করতে হবে। যিনি নিবন্ধন করছেন তিনি কোন ক্যাটাগরিতে পড়ছেন তা নির্বাচন করবেন।

এবার জাতীয় পরিচয়পত্র নম্বর, জন্মতারিখ ও সাল দিতে হবে। নিচে একটি কোড পূরণ করলে পরের ধাপে চলে যাবেন।

তথ্য যাচাই হলে কোন এলাকার কোন হাসপাতালে টিকা নিতে ইচ্ছুক তা নির্বাচন করতে হবে এবং অন্যান্য শারীরিক অসুস্থতার তথ্য পূরণ করতে হবে। সব শেষে মোবাইলে আসা ওয়ান-টাইম-পাসওয়ার্ড (ওটিপি) দিয়ে নিবন্ধন সম্পন্ন করতে হবে।

স্ক্রিনে নিবন্ধন অংশে গ্রাহক ‘টিকা কার্ড সংগ্রহ’ অপশনে গিয়ে কার্ড ডাউনলোড করে নিতে পারবেন।

পরে এসএমএসের মাধ্যমে টিকা গ্রহণের তারিখ পেয়ে যাবেন। যাদের নিবন্ধন ইতোমধ্যে সম্পন্ন হয়েছে তারা পোর্টালের নিবন্ধন স্ট্যাটাস থেকে বর্তমান অবস্থার তথ্যও পেয়ে যাবেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com