April 20, 2024, 8:56 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
কলারোয়া উপজেলা চাকুরীজীবি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের সাধারণ সভা সাতক্ষীরায় তীব্র তাপদাহে জনজীবন অতিষ্ট কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণা খাতুনের আত্মহত্যা সাতক্ষীরায় সুন্দরবনে হঠাৎ বাঘের আক্রমণে মৌয়াল নিহত সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রচার-প্রচারনায় ব্যাস্ত সময় পার করছেন প্রভাষক এম সুশান্ত গণভবনের শাক-সবজি কৃষক লীগ নেতাদের উপহার দিলেন শেখ হাসিনা তালায় পানি নিষ্কাশন এর খাল বন্ধ করে ঘর নির্মাণের অভিযোগ কলারোয়ায় তৃতীয় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা শ্যামনগরে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধের দাবিতে শ্যামনগরে ধর্মঘট
করোনা মোকাবিলায় কর্মপরিকল্পনা ঘোষণা করবেন জি-৭-এর নেতারা

করোনা মোকাবিলায় কর্মপরিকল্পনা ঘোষণা করবেন জি-৭-এর নেতারা

করোনা মোকাবিলায় কর্মপরিকল্পনা ঘোষণা করবেন বিশ্বের ধনী দেশগুলোর জোট জি-৭-এর নেতারা। শনিবার এ বিষয়ে নেতাদের একটি যৌথ ঘোষণা দেয়ার কথা রয়েছে।

বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়, মহামারি মোকাবিলায় এই ধনী দেশগুলো তাদের সব ধরনের সম্পদের ব্যবহার করবে। এ ছাড়া ঘোষিত কর্মপরিকল্পনার মধ্যে থাকতে পারে করোনার মতো মহামারি থেকে পৃথিবীকে রক্ষা এবং করোনার জন্য টিকা তৈরি ও টিকার লাইসেন্স দেওয়া সহ পরিকলপনার মধ্যে থাকতে পারে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে আরও শক্তিশালী করা এবং এটি পুনর্গঠন করার বিষয়টিও।

জিনোম সিকোয়েন্স এবং বৈশ্বিক নজরদারির জন্য একটি নির্দিষ্ট নেটওয়ার্ক তৈরি করার বিষয়টিও থাকতে পারে বিশ্ব নেতাদের কর্মপরিকল্পনায়।

যুক্তরাজ্যের দক্ষিণ-পশ্চিম ইংল্যান্ডের কর্নওয়ালের কারবিস বেতে এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ছাড়াও এই সম্মেলনে অংশ নিচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, জার্মানির চ্যান্সেলর আঙ্গেলা মের্কেল, ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রো, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বিশ্ব নেতারা। এ ছাড়া এই সম্মেলনে ভার্চ্যুয়ালি যোগ দেবেন ভারত, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার নেতারা।

এদিকে ব্রিটেনের ইনডোর রেইনফরেস্টে জি-৭ জোটের নেতাদের অভ্যর্থনায় আয়োজন করা এক অনুষ্ঠানে রানী দ্বিতীয় এলিজাবেথ জি-৭ নেতাদের প্রশ্ন করে বলেন এখন আপনাদের উপভোগ করার সময় কিনা। এসময় রানীর এমন প্রশ্ন শুনে নেতাদের মধ্যে বেশ হাস্যরসের সৃষ্টি হয়। এই অনুষ্ঠানে রাজ পরিবারের সদস্যরা সকলেই অংশ নেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com