July 27, 2024, 2:37 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
করোনা মোকাবিলায় কর্মপরিকল্পনা ঘোষণা করবেন জি-৭-এর নেতারা

করোনা মোকাবিলায় কর্মপরিকল্পনা ঘোষণা করবেন জি-৭-এর নেতারা

করোনা মোকাবিলায় কর্মপরিকল্পনা ঘোষণা করবেন বিশ্বের ধনী দেশগুলোর জোট জি-৭-এর নেতারা। শনিবার এ বিষয়ে নেতাদের একটি যৌথ ঘোষণা দেয়ার কথা রয়েছে।

বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়, মহামারি মোকাবিলায় এই ধনী দেশগুলো তাদের সব ধরনের সম্পদের ব্যবহার করবে। এ ছাড়া ঘোষিত কর্মপরিকল্পনার মধ্যে থাকতে পারে করোনার মতো মহামারি থেকে পৃথিবীকে রক্ষা এবং করোনার জন্য টিকা তৈরি ও টিকার লাইসেন্স দেওয়া সহ পরিকলপনার মধ্যে থাকতে পারে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে আরও শক্তিশালী করা এবং এটি পুনর্গঠন করার বিষয়টিও।

জিনোম সিকোয়েন্স এবং বৈশ্বিক নজরদারির জন্য একটি নির্দিষ্ট নেটওয়ার্ক তৈরি করার বিষয়টিও থাকতে পারে বিশ্ব নেতাদের কর্মপরিকল্পনায়।

যুক্তরাজ্যের দক্ষিণ-পশ্চিম ইংল্যান্ডের কর্নওয়ালের কারবিস বেতে এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ছাড়াও এই সম্মেলনে অংশ নিচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, জার্মানির চ্যান্সেলর আঙ্গেলা মের্কেল, ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রো, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বিশ্ব নেতারা। এ ছাড়া এই সম্মেলনে ভার্চ্যুয়ালি যোগ দেবেন ভারত, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার নেতারা।

এদিকে ব্রিটেনের ইনডোর রেইনফরেস্টে জি-৭ জোটের নেতাদের অভ্যর্থনায় আয়োজন করা এক অনুষ্ঠানে রানী দ্বিতীয় এলিজাবেথ জি-৭ নেতাদের প্রশ্ন করে বলেন এখন আপনাদের উপভোগ করার সময় কিনা। এসময় রানীর এমন প্রশ্ন শুনে নেতাদের মধ্যে বেশ হাস্যরসের সৃষ্টি হয়। এই অনুষ্ঠানে রাজ পরিবারের সদস্যরা সকলেই অংশ নেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com