April 21, 2024, 2:06 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
সাতক্ষীরা টাউন হাইস্কুল গণহত্যা দিবস পালিত দালালমুক্ত করতে গিয়ে চাপের মুখে সাতক্ষীরা আঞ্চলিক পাসপোর্ট অফিস! কলারোয়ায় গলায় গামছা পেঁচিয়ে এক ব্যক্তির আত্মহনন সাংবাদিক সেলিম রেজা মুকুলের স্ত্রীর মৃত্যুতে প্রেসক্লাবের গভীর শোক জ্ঞাপন মোটরযানের উপর সাতক্ষীরায় মোবাইল কোর্ট পরিচালনা কলারোয়া উপজেলা চাকুরীজীবি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের সাধারণ সভা সাতক্ষীরায় তীব্র তাপদাহে জনজীবন অতিষ্ট কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণা খাতুনের আত্মহত্যা সাতক্ষীরায় সুন্দরবনে হঠাৎ বাঘের আক্রমণে মৌয়াল নিহত সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রচার-প্রচারনায় ব্যাস্ত সময় পার করছেন প্রভাষক এম সুশান্ত
কলারোয়ায় ‘সাংবাদিক পরিচয়ে’ চাঁদাবাজী, ফেসবুকে স্টাটাস! থানায় অভিযোগ

কলারোয়ায় ‘সাংবাদিক পরিচয়ে’ চাঁদাবাজী, ফেসবুকে স্টাটাস! থানায় অভিযোগ

‘সাংবাদিক পরিচয়ে’ সাতক্ষীরার কলারোয়ায় এক ইউপি চেয়ারম্যানের ছবি বিকৃত করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে দিয়ে টাকা দাবী ও আদায় করার ঘটনায় কলারোয়া থানায় অভিযোগ হয়েছে। থানায় দেয়া অভিযোগ সূত্রে এমনটি জানা গেছে। উপজেলার কেঁড়াগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফজাল হোসেন হাবিল ওই অভিযোগটি করেন।

তিনি অভিযোগে বলেন- ‘উপজেলার গণপতিপুর গ্রামের আসাদুজ্জামান খান ওরফে পল্টু খানের ছেলে সেলিম খান নিজেকে একজন সাংবাদিক পরিচয় দিয়ে গত ২৬মার্চ-২১তারিখে তার ইউনিয়ন পরিষদে যান। সেখানে বলা হয় ইউনিয়নে বিভিন্ন প্রকল্পে ঘাবলা আছে। তার কাছে বহু অভিযোগ আছে বলে তার অনলাইন ও ফেইসবুকে সংবাদ প্রকাশের হুমকি দিয়ে ১০ হাজার টাকা চাঁদা দাবী করে। সামনে ইউনিয়ন পরিষদ নির্বাচনের কথা ভেবে ওই সেলিম খানকে ২হাজার টাকা প্রদান করেন তিনি।

এর পরে গত ৩০এপ্রিল-২১তারিখে উপজেলা পরিষদ এর সামনে মোটরসাইকেল গতিরোধ করে ওই ব্যক্তি বাকী ৮হাজার টাকা দাবী করে। ওই টাকা না দেওয়াতে গত ৫মে-২১তারিখে সে তার ফেইসবুকে আইডিতে একা ধারে ইউপি চেয়ারম্যানের ছবি বিকৃত করে বিভিন্ন ধরনের মিথ্যা ঘটনা লিখে সামাজিক যোগযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে সামাজিক ও মানসিক ভাবে ক্ষতিগ্রস্ত করেছে।’

এঘটনা উল্লেখ্য করে ইউপি চেয়ারম্যান আফজাল হোসেন হাবিল বাদী হয়ে সেলিমকে আসামী করে কলারোয়া থানায় একটি অভিযোগ দিয়েছেন। বর্তমানে অভিযোগটি তদন্ত করছেন থানার এসআই হাফিজুর রহমান।

বুধবার ১২মে-২১তারিখে সকালে ইউপি চেয়ারম্যান আফজাল হোসেন হাবিল অভিযোগ করে আরো বলেন- ‘থানায় অভিযোগ দেয়ার পরেও উল্লেখিত ব্যক্তি ফেইসবুকের আইডিতে আবারও হয়রানীমূলক তথ্য ছড়িয়ে দিয়েছে। সামনে ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোন পক্ষের হয়ে ক্ষতি করার জন্য এ ধরনের মিথ্যা তথ্য ফেইসবুকে ছড়িয়ে দিচ্ছে। কথিত ওই সাংবাদিক দীর্ঘ দিন ধরে ঢাকা ঢাকার একটি গার্মেন্টস এ কাজ করতো।

বাড়ীতে এসে দমদম বাজারে অবৈধ ভাবে সরকারের অনুমতি (লাইন্সেস) ছাড়াই মানুষ ও হাস-মুরগীর ওষুধ বিক্রয় শুরু করে। বর্তমানে এই ব্যবসার সাথে সে সংবাদ সংগ্রহের নামে উপজেলার ১২টি ইউনিয়নের সাধারণ মানুষের হয়রানী করে আসছে।’ তিনি বিষয়টি নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য সাতক্ষীরা জেলা পুলিশ সুপারের সু-দৃষ্টি কামনা করেছেন। এদিকে, এ ব্যাপারে বক্তব্য নিতে কলারোয়া থানার ওসি’র সরকারি মোবাইল ফোন নাম্বারে বুধবার বেলা ৩টা ও বিকাল সাড়ে ৫টার একটু আগে একাধিকবার কল করা হলেও কেউ রিসিভি করেন নি।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com