May 29, 2024, 1:44 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
কালিগঞ্জের বিষ্ণুপুরের নৌকা বিমুখ তিনজনকে উড়ো চিঠি!

কালিগঞ্জের বিষ্ণুপুরের নৌকা বিমুখ তিনজনকে উড়ো চিঠি!

আগামি ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের নৌকা বিমুখ, সচেতন ও প্রতিবাদি তিনজন হিন্দু ধর্মালম্বীকে ডাকযোগে উড়ো চিঠি দেওয়া হয়েছে। মঙ্গলবার সকালে ডাকযোগে আসা পিতার নাম বর্হিভুত এ চিঠি তিনজনকে বিলি করা হয়। বাজার থেকে কেনা খামের উপর কম্পিউটর কম্পোজ করে ঠিকানা লেখা আছে। প্রেরকের জায়গায় শুধু বিষ্ণুপুর গ্রামের নজরুল ইসলাম ঢালীর মোবাইল নম্বর দেওয়া হয়েছে। খামের উপর কালিগঞ্জ পোস্ট অফিসের ২২ নভেম্বরের সিল ও ২৩ নভেম্বর বিষ্ণুপুর পোস্ট অফিসের সিল মারা আছে।

যাদের হাতে চিঠি তুলে দেওয়া হয়েছে তারা হলেন, বিষ্ণুপুর গ্রামের মৃত সন্যাসী চরণ ম-লের ছেলে সমীর কুমার ম-ল, একই গ্রামের মৃত ভূষণ সরদারের ছেলে শঙ্কর সরদার ও জয়পত্রকাটি গ্রামের মৃত অশ্বিনী ম-লের ছেলে দুলাল ম-ল।

চিঠির ভিতরে কম্পিউটর কম্পোজ করে উপরে লেখা ৭৮৬। তার বাম পাশে বিদ্যুৎ বিভাগের সতর্কীকরণ সম্পর্কিত মাথার খুলির নিচে ক্রস চিহ্নের ছবি। নিচে লেখা ‘রাজাকার হিন্দুরা শোন, শুরু হয়েছে সারা দেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন। এ নির্বাচনে গুরুত্বপূর্ণ প্রতীক নৌকা।…বিষ্ণুপুর ইউনিয়নের হিন্দুরা রাজাকার ও নাপাক। পবিত্র নৌকা প্রতীকে ভোট দেওয়ার কোন প্রয়োজন নেই। বিষ্ণুপুর ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী অতীব ধার্মিক।

সে কোন হিন্দু বাড়িতে যায় না। তেমনি কোন হিন্দুর বাড়ির কোন দ্রব্য খায় না। সে অত্যন্ত নামাজী। প্রতিদিন যথাসময়ে ওয়াক্ত ও যথাসময়ে নামাজ আদায় করে। সে ইসলাম ধর্মের একজন অন্যতম ধর্মপ্রাণ ব্যক্তি। নৌকা প্রতীকে রাজাকার ও নাপাক হিন্দুদের ভোট দেওয়া থেকে বিরত থাকার জন্য নির্দেশ দিলাম। যদি এর কোন ব্যাত্যয় ঘটে তবে ভোটের পর কুমিল্ল¬া, ফেনী, চাদপুর, নোয়াখালি, চিটাগাং. রংপুরের মতো ঘটনা ঘটবে। সাবধান। এন.আই. ঢালী। মোবাইল- ০১৭২৫৭৬১৬৯৩।’

জানতে চাইলে সমীর কুমার ম-ল বলেন, তার সঙ্গে নৌকা প্রতীকের প্রার্থী শেখ রিয়াজউদ্দিনের সম্পর্ক ভাল নেই। তাছা তিনি ইউপি চেয়ারম্যান শেখ রিয়াজউদ্দিনের বিরুদ্ধে বিদ্যুৎ সংযোগ দেওয়ার নাম করে সাধারণ মানুষের কাছ থেকে মোটা অংকের টাকা উৎকোচ নেওয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সস্মেলন করেছিলেন। এছাড়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সাঈদ মেহেদী ও শেখ রিয়াজউদ্দিনের বিষ্ণুপুর মঠে নৌকা প্রতীকের প্রচারণা করার বিরুদ্ধে নির্বাচনী আচরণভঙ্গের প্রতিবাদ করেছিলেন। একারণে নৌকার প্রতিপক্ষ ভোটার হিসেবে তার বিরুদ্ধে এ ধরণের উড়ো চিঠি আসতে পারে বলে মনে করেনি তিনি।

শঙ্কর কুমার সরদার বলেন, গতবার তিনি শেখ রিয়াজের জয়লাভের লক্ষে যথেষ্ঠ ভূমিকা রেখেছিলেন। সম্প্রতি শেখ রিয়াজউদ্দিনের বিভিন্ন কর্মকা- তিনি মন থেকে মেনে নিতে পারেননি। তাই নির্বাচনী প্রচারে যাননি। একারণে তার কাছে এ ধরণের উড়ো চিঠি আসতে পারে।

দুলাল চন্দ্র ম-ল জানান, স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলমের বাবার সঙ্গে তার সুসম্পর্ক থাকাটা অনেকে মেনে নিতে পারছেন না। সে কারণে তাকে এ ধরণের চিঠি পাঠানো হতে পারে। খামের ভিতরে ও উপরে লেখা ০১৭২৫৭৬১৬৯৩ নম্বর মুঠোফোনে জানতে চাইলে বিষ্ণুপুর গ্রামের এন আই ঢালী অর্থাৎ নজরুল ইসলাম ঢালী ও ফোন নং তার হলেও ওই চিঠি সম্পর্কে তিনি কিছু জানেন না। গত ২০ নভেম্বর সকালে চেয়ারম্যান ও বর্তমান নৌকা প্রতীকের প্রার্থী শেখ রিয়াজউদ্দিন তাকে মোবাইল ফোনে বাড়িতে ডেকে একটি কম্পিউটর কম্পোজ করা চিঠি দেখিয়ে তিনি হ্যা-বিল আকারে ছড়াচ্ছেন কিনা জানতে চান। জবাবে তিনি কিছুই জানেন না বলে জানান। একপর্যায়ে চেয়ারম্যান সাহেব তাকে থানায় সাধারণ ডায়েরী করতে বলেন। নজরুল ইসলাম আরো বলেন, তার ছেলে নিয়ামুল ইসলাম বাগেরহাটের রামপাল থানার একজন উপ-সহকারি পরিদর্শক। তার সঙ্গে পরামর্শ করেই তিনি ২০ নভেম্বর থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন।

বিষ্ণুপুর পোস্ট অফিসের পোস্ট মাস্টার শহীদুল ইসলাম বলেন, চিঠি তিনটি ২২ নভেম্বর কালিগঞ্জ পোস্ট অফিসে ফেলা হয়। মঙ্গলবার চিঠিটি তার অফিসে পৌঁছানোর পরপরই বিলি করা হয়।
এ ব্যাপারে কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোস্তফার সঙ্গে মঙ্গলবার বিকেল ৫টা ১৩ মিনিটে তার মুঠোফোনে কল করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com