February 28, 2024, 12:31 pm

শিরোনাম:
অধ্যক্ষ আবু আহমেদ এর মাতার সুস্থতা কামনা জাতীয় স্থানীয় সরকার দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে সাতক্ষীরায় আলোচনা সভা সাতক্ষীরায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত জনগণের সেবা এবং সন্ত্রাস দমন করুন : পুলিশের প্রতি প্রধানমন্ত্রী সরকারি গুদামে আছে পৌনে ১৭ লাখ মেট্রিক টন খাদ্যশস্য ‘সাশ্রয়ী মূল্যে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দিতে চাই’ অনুপমের সঙ্গে বিয়ে নিয়ে যা বললেন হবু স্ত্রী প্রস্মিতা আইনজীবী সমিতির নির্বাচনের দাবিতে প্রতিবাদ সমাবেশ ভোমরা সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের উদ্যোগে সংরক্ষিত সংসদ লায়লা পারভিন সেজুতিকে শুভেচ্ছা সাতক্ষীরার পুলিশ সুপার মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী শিক্ষার্থী শামীমকে ভর্তির ব্যবস্থা করলেন
কালিগঞ্জে নদীর বেড়িবাঁধ ও রাস্তা রক্ষার দাবিতে মানববন্ধন

কালিগঞ্জে নদীর বেড়িবাঁধ ও রাস্তা রক্ষার দাবিতে মানববন্ধন

কালিগঞ্জের কাঁকশিয়ালী নদীর বেড়িবাঁধ ও জনগণের চলাচলের গুরুত্বপূর্ণ রাস্তা রক্ষার দাবিতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে স্থানীয় গ্রামবাসীর উদ্যোগে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। স্থানীয় ব্যবসায়ী আলমগীর হোসেনের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক খায়রুল বাসারের সঞ্চালনায় বক্তব্য রাখেন কুশুলিয়া ইউপি চেয়ারম্যান শেখ এবাদুল ইসলাম, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক শেখ ইকবাল আলম বাবলু, উপজেলা তরুণ লীগের সাবেক সহ-সভাপতি ময়নুদ্দীন খান মনি, সাধারণ সম্পাদক জাকির হোসেন, মৎস্য ব্যবসায়ী আব্দুর রব, কুশুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ওসমান খাঁন, ব্যবসায়ী আজমল হোসেন, আসাদুর রহমান, সুজন হোসেন, শাকির হোসেন, আব্দুল আলিম, শহীদ হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, খান বাহাদুর আহছান উল্লা (র.) সেতুর দক্ষিণ পারে সেতুর নিচ থেকে ঘোজাডাঙ্গা, গোবিন্দকাটি গ্রাম হয়ে শিববাবুর ইটভাটা পর্যন্ত সড়কে উপজেলার বাজার গ্রামসহ কয়েকটি গ্রামের হাজার হাজার মানুষ প্রতিদিন চলাচল করে।

কালিগঞ্জ উপজেলা সদরে এই সড়কে ভারী যানবাহন চলাচলের জন্য উপযোগী নয়। তারপরও এই সড়কের পাশে কয়েকটি ইটভাটা গড়ে তুলেছেন প্রভাবশালীরা। তারা এই সড়ক দিয়ে ইট, বালু ও কয়লা বোঝাই ট্রাক, ট্রাক্টর, ট্রলিসহ ডাম্পার চলাচল করাচ্ছে। এর ফলে রাস্তাটি জনসাধারণের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। বর্ষা মৌসুমেও ভারী যানবাহন চলাচল অব্যাহত থাকায় বর্তমানে ওই রাস্তা দিয়ে যাতায়াতকারী মানুষ চরম ভোগান্তির মধ্যে পড়েছে। এছাড়া কাঁকশিয়ালী নদীর ভেড়ীবাঁধটি সড়ক হিসেবে ব্যবহার হওয়ায় ভারী যানবাহন চলাচলে নদীর বাঁধ ক্ষতিগ্রস্থ হয়ে পড়েছে। যে কোন মুহূর্তে বাঁধ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কায় রয়েছি। এমতাবস্থায় সড়ক ও নদীর ভেড়ীবাঁধ রক্ষায় অতিদ্রুত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

এদিকে মানববন্ধন কর্মসূচী চলাকালে এসকে বিক্সস’র মালিক মঞ্জুরুল ইসলাম মঞ্জু ও ময়না বিক্সস’র মালিক শেখ রিয়াজুল ইসলাম সড়কটি সংস্কারের জন্য প্রতিশ্রুতি দেন। কিন্তু এলাকাবাসী সেটি মানতে রাজি হয়নি। আগামি ৩ দিনের মধ্যে সড়কটি সংস্কার না করলে কঠোর আন্দোলনে যাবেন বলে হুশিয়ারী প্রদান করেন মানববন্ধনে অংশগ্রহণকারীরা।


Comments are closed.

© সাতক্ষীরা প্রবাহ
Design & Developed BY CodesHost Limited