July 27, 2024, 2:55 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
কালিগঞ্জে বিআরটিসি বাস চলাচলে বাঁধা ও চাঁদা আদায়ের অভিযোগ

কালিগঞ্জে বিআরটিসি বাস চলাচলে বাঁধা ও চাঁদা আদায়ের অভিযোগ

সাতক্ষীরার কালিগঞ্জে বাসমিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন কর্তৃক সরকারী বিআরটিসি বাস চলাচলে বাঁধা ও চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে। এরফলে সাধারণ যাত্রীরা হয়রানির শিকার হচ্ছেন বলে অভিযোগ করেছেন শ্যামনগর বিআরটিসি কাউন্টার ম্যানেজার শেখ আবু আজিম।

তিনি জানান, সারাদেশ ব্যাপী সরকারী বিআরটিসি বাস চলাচল করলেও কোথাও কোন বাঁধা সৃষ্টি ও চাঁদা আদায় করা হয়না। অথচ সরকারী বিআরটিসি বাস কালিগঞ্জের উপর দিয়ে গেলেই স্থানীয় মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে চাঁদা আদায়ের জন্য দীর্ঘক্ষন বাস থামিয়ে আটকে রাখা হয়। চাঁদা আদায় করার জন্য দীর্ঘদিন ধরে এঅবস্থা চলছে। দীর্ঘক্ষন গাড়ি দাড় করিয়ে রাখার কারনে সাধারন যাত্রীরা হয়রানির শিকার হচ্ছেন।

তিনি আরো বলেন, বিষয়টি প্রশাসনের বিভিন্ন লোকজনকে জানানোর পরও এ বিষয়ে কোন সুরাহা হয়নি। এই রোডে বিআরটিসি বাস চালানোর জন্য সম্প্রতি তারা এককালীন ৫০ হাজার টাকা চাঁদা দাবী করেছেন। তিনি এই হয়রানী থেকে রক্ষা পেতে দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

সাতক্ষীরা-খুলনা সড়কের বিআরটিসি বাসের দায়ীত্বে থাকা পরিচালক সবুজ হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, কালিগঞ্জ বাসমিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের এই হয়রানি থেকে রক্ষা পেতে তিনি সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষন করেছেন।
এবিষয়ে সাতক্ষীরা জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাবেক সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ জানান, বিআরটিসির কাছ থেকে টাকা নেয়ার বিষয়টি তার জানা নাই। বিষয়টি তিনি খোঁজ খবর নিয়ে দেখবেন। তবে, দূরপাল্লার গাড়ি গুলো কোন লোকাল যাত্রী তুলতে পারবে না এমন নিয়ম থাকলেও সেটা অনেকেই মানছেন না বলে তিনি অভিযোগ করেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com