May 29, 2024, 2:35 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
কুলিয়ায় নির্বাচন দৌঁড়ে এগিয়ে ঘোড়া

কুলিয়ায় নির্বাচন দৌঁড়ে এগিয়ে ঘোড়া

আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য দেবহাটা উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদের নির্বাচন। নির্বাচন ঘিরে ইতোমধ্যেই প্রত্যেক ইউনিয়ন ও ওয়ার্ডে ওয়ার্ডে বিরাজ করছে উৎসবের আমেজ। এবারের নির্বাচনে পাঁচটি ইউনিয়নে ১৮জন চেয়ারম্যান প্রার্থী সহ মেম্বর ও মহিলা মেম্বর পদের প্রার্থী মিলিয়ে মোট ২৫৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এসব প্রার্থীদের পোষ্টার, ব্যানার আর লিফলেটে ছেয়ে গেছে প্রায় প্রতিটি অলি-গলি। দুপুর থেকে রাত অবদি চলছে মাইকিং; গণসংযোগ, সভা-সমাবেশ, মতবিনিময় আর ভোট এবং সমর্থন ভোটারদের দ্বারে দ্বারে ঘুরতে বর্তমানে ব্যস্ত সময় কাটছে প্রার্থীদের। তবে পাঁচটি ইউনিয়নের মধ্যে প্রশাসনসহ সর্বস্তরের মানুষের নজর এখন কুলিয়া ইউনিয়নে। ক্ষমতাসীন দলের মনোনীত প্রার্থীসহ অপর হেভিওয়েট প্রার্থীকে দিনদিন পিছনে ফেলে নির্বাচনের দৌঁড়ে অনেকটাই এগিয়ে গেছে টানা ২৮ বছরের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আছাদুল হকের ঘোড়া। ধর্ম-বর্ণের ভেদাভেদ ভুলে আবাল, বৃদ্ধ, বনিতা-সব বয়সের মানুষের সমর্থনে এগিয়ে থাকা আছাদুল হকের ঘোড়া ক্রমশ কুলিয়া ইউনিয়নের ভোটযুদ্ধে প্রার্থীদের কাছে অপ্রতিরোধ্য হয়ে উঠেছে। ফলে ওই ইউনিয়নের সর্বস্তরের মানুষের ভালবাসার কেন্দ্রবিন্দুতে পরিনত হয়েছেন আছাদুল হক। শুরুর দিকে আছাদুল হকের দলীয় মনোনয়ন প্রাপ্তির ব্যাপারে প্রায় শতভাগ আশাবাদী ছিল কুলিয়াবাসী। কিন্তু জেলা আওয়ামী লীগের বর্ষিয়ান রাজনীতিবীদ হওয়া স্বত্বেও এবারের নির্বাচনে অদৃশ্য কারনে দলের মনোনয়ন থেকে বঞ্চিত হয়েছেন আছাদুল হক। সেসময় তার সাথে সাথে হতাশ হয়েছিলেন ওই ইউনিয়নের প্রায় ২৪ হাজার ভোটারসহ তার অসংখ্য রাজনৈতিক সহযোদ্ধা, অনুসারী ও কর্মী-সমর্থকরা।
আছাদুল হক বলেন, দলের মনোনয়ন থেকে বঞ্চিত হয়ে জীবনের সবচেয়ে বড় কষ্ট পেয়েছিলাম, কিন্তু তাতে আমি ভেঙে যাইনি। দীর্ঘ ২৮ বছর ঢাল হিসেবে সকল বিপদ আপদ থেকে আগলে রাখা আমার নির্বাচনী এলাকার মানুষের প্রতি আমি আস্থা রেখেছিলাম। আমি যদি মানুষের দুয়ারে গিয়ে দাড়াই, তাহলে জনগন যে আমাকে খালি হাতে ফিরিয়ে দিবেনা এই বিশ্বাস নিয়েই আমি ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছি।
মঙ্গলবার সকাল থেকে দিনভর কুলিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের পশ্চিমপাড়া, নিকারী পাড়া, চৌধুরীপাড়া ও কারিকর পাড়ায় দলীয় কর্মী ও সমর্থকদের সাথে নিয়ে গণসংযোগ করেন আছাদুল হক। এসময় প্রত্যেক বাড়ি বাড়ি গিয়ে সাধারণ ভোটাদের কাছে তিনি তার ঘোড়া প্রতীকে ভোট ও সমর্থন চান। এসময় ভোটারদের সমর্থন ও ভালবাসায় সিক্ত আসাদুল হক আবেগাপ্লুত হয়ে সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com