July 16, 2024, 7:45 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
কেন ঘোষণা করা হচ্ছে না নতুন কোচের নাম?

কেন ঘোষণা করা হচ্ছে না নতুন কোচের নাম?

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কোচ শূন্য ভারতীয় জাতীয় ক্রিকেট দল। আসছে শ্রীলঙ্কা সিরিজে দায়িত্ব নেওয়ার কথা ছিল নতুন কোচের। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) সূত্র বলছে গৌতম গম্ভীরের সঙ্গে কোচ হওয়ার লড়াইয়ে আছেন ভারতীয় নারী দলের কোচ ডব্লিউভি রমন। চলতি মাসের শুরুর দিকে রোহিত-কোহলিদের নতুন কোচের নাম ঘোষণার পরিকল্পনা ছিল বিসিসিআইয়ের। তবে একটি বিশেষ কারণে এখনই কোচের নাম ঘোষণা করছেন না বোর্ডের কর্তারা। কয়েক দিন বাড়তি সময় নেওয়ার কথা জানায় বিসিসিআইয়ের সূত্র।

রাহুল দ্রাবিড়ের চুক্তি শেষ হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর। বর্তমানে জিম্বাবুয়ে সিরিজের খেলছে ভারত। অনেকটা দ্বিতীয় সারির দলের সঙ্গে কোচ হিসেবে জিম্বাবুয়ে গেছেন ভিভিএস লক্ষ্মণ। বর্তমানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধানের দায়িত্বও পালন করছে তিনি। তাহলে নতুন কোচের নাম ঘোষণা করতে কেন দেরি হচ্ছে? বিসিসিআই সূত্র বলছে, কোচ হওয়ার দৌড়ে অনেকখানি এগিয়ে আছেন গৌতম গম্ভীর। তবে একটি জায়গায় আটকে গেছে তার নিয়োগ। তা হচ্ছে বেতন! ভারতের সাবেক এ ওপেনার যত বেতন চেয়েছেন, তা দিতে রাজি নন বোর্ডের অনেক কর্তা। দর কষাকষি চলছে দুপক্ষের। যদিও সূত্রটি জানিয়েছে, কয়েক দিনের মধ্যে সমস্যার সমাধান হবে।

রাহুল দ্রাবিডের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়েছে তিন সহকারী কোচের। গম্ভীরের অন্যতম শর্ত হলো, তার পছন্দ মতো সহকারী কোচ নিয়োগ দিতে হবে। গম্ভীরের বেতনের অঙ্ক শুনে, তার সহকারী কোচেরা কত বেতন চাইবেন, তার ধারণা নিতে চাইছে বোর্ড। সব কিছু পরিষ্কার হওয়ার পর জাতীয় দলের নতুন কোচের নাম ঘোষণা করবে বিসিসিআই। আগামী ২৭ জুলাই শুরু ভারত-শ্রীলঙ্কা সিরিজ। লঙ্কানদের বিপক্ষে ৩টি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। বিসিসিআইয়ের সচিব জয় শাহ জানিয়েছিলেন এই সিরিজের আগে দায়িত্ব নেবে নতুন কোচ।


Leave a Reply

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com