June 13, 2024, 7:46 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
প্রধানমন্ত্রী কর্তৃক পুরস্কার প্রাপ্ত হওয়ায় সাতক্ষীরায় স্কুল ছাত্রী কে সংবর্ধনা প্রদান সাতক্ষীরা ভাইচ চেয়ারম্যানের নিজ অর্থায়নে অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ যুক্তরাষ্ট্রকে ব্যাট করতে পাঠালো ভারত সততা চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে কালিগঞ্জে দুর্নীতি বিরোধী রচনা ও বিতর্ক প্রতিযোগিতা অনুমোদন ছাড়াই চলছে সাতক্ষীরার ১০৪ বেসরকারি ক্লিনিক মেধাবী আমেনার বিশ্ববিদ্যালয় ভর্তি স্বপ্নপূরণে এগিয়ে এলেন প্রবাসী শওকত আজাদ নির্বাচনী বিরোধের জের : খুলনায় মৎস্য ঘের মালিক ও ছেলের ওপর হামলা সোনার দাম ভরিতে বাড়ল ১০৭৩ টাকা প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন কেশবপুরের ৮০ পরিবার দেবহাটায় প্রতিবন্ধী তরুণীকে গণধর্ষণ, গ্রেপ্তার ৩
ক্ষমা পেলেন লাল্টু ও মেহেদি: টেনশনে অন্যরা

ক্ষমা পেলেন লাল্টু ও মেহেদি: টেনশনে অন্যরা

ডেস্ক: সম্প্রতি উপজেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বীতার অভিযোগে সংগঠনের গঠনতন্ত্রের ৪৭(ক) ধারা অনুযায়ী জেলার বেশ কয়েকজন নেতাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। এরমধ্যে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম শওকত হোসেন, সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান গোলাম মোর্শেদ, কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু, আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. শহিদুল ইসলাম পিন্টু, কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ মেহেদিসহ বেশ কয়েকজনের নাম রয়েছে। কারণ দর্শানোর নোটিশপ্রাপ্তদের মধ্যে কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু এবং কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ মেহেদি উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে পরাজিত করেন। এছাড়া অন্যরা পরাজীত হয়েছেন। নির্বাচনের সময় প্রচার ও ভোট প্রার্থনা করার সময় এসব প্রার্থীরা দলীয় প্রার্থীর কঠোর সমালোচনা করেছিলেন বলে অভিযোগ রয়েছে খোদ কেন্দ্রের হাতে। যে কারণে তাদেরকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। নির্বাচনে পরাজীত হওয়ার পর এসব নেতারা বহিস্কার আতঙ্কে হাইভোল্টেজ টেনশনে আছেন।
এদিকে কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু ও কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ মেহেদীকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হলেও তা প্রত্যাহার করা হয়েছে।
সংগঠন বিরোধী কর্মকান্ডের কথা স্বীকার করে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি দেশরতœ শেখ হাসিনা এমপি’র নিকট ক্ষমা প্রার্থনা ও ভবিষ্যতে সংগঠনের গঠনতন্ত্র, নীতি ও আদর্শ পরিপন্থী কোন কার্যকলাপে সম্পৃক্ত হবেন না মর্মে লিখিত অঙ্গিকার ব্যক্ত করায় তাদের ক্ষমা করা হয়েছে বলে দলীয় সূত্র জানায়।
একই সাথে ভবিষ্যতে সংগঠন বিরোধী কোন কর্মকান্ডে লিপ্ত হলে তা ক্ষমার অযোগ্য বলে গণ্য হবে বলে জানানো হয়।
গত ২১ অক্টোবর দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত দলীয় প্যাডে এ খবর জানানো হয়েছে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com