April 12, 2024, 10:52 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
গ্রিসে শক্তিশালী ভূমিকম্প

গ্রিসে শক্তিশালী ভূমিকম্প

ইউরোপের দক্ষিণ-পূর্বাঞ্চলের দেশ গ্রিসে শক্তিশালী ৬ দশমিক ২ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। বুধবার দেশজুড়ে এ ভূমিকম্প অনুভূত হয়েছে বলে ইউরোপীয় ভূ-মধ্যসাগরীয় ভূমিকম্প কেন্দ্র (ইএমএসসি) জানিয়েছে। তবে ভূকম্পনের কারণে কোনো ক্ষয়ক্ষতি কিংবা হতাহত হয়েছে কি না তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

ইএমএসসি বলছে, গ্রিসে আঘাত হানা ভূমিকম্পটির উৎপত্তি হয়েছে ১০ কিলোমিটার ভূগর্ভে। জার্মান ভূতাত্ত্বিক গবেষণা কেন্দ্র বলেছে, ভূমিকম্পটির মাত্রা রিখটার স্কেলে ৬ এবং গভীরতা ১০ কিলোমিটার ছিল।

দ্য এথেন্স জিওডাইনামিক ইনস্টিটিউট বলছে, গ্রিসের মধ্যাঞ্চলের এলাসোনা শহর থেকে ২০ কিলোমিটার দক্ষিণে ভূমিকম্পটি উৎপত্তি হয়েছে।

রাজধানী এথেন্সের ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা বলেছেন, এখন পর্যন্ত ভূমিকম্পে কোনও ক্ষয়ক্ষতি অথবা হতাহতের খবর পাওয়া যায়নি। তিনি বলেন, আমরা সহকর্মীরা এই ভূমিকম্প টের পেয়েছেন। এটি অনেক শক্তিশালী ছিল।

গ্রিসের ভূমিকম্প বিশারদ ভাসিলিস কারাথানাসিস রাষ্ট্রীয় টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, গ্রিসজুড়ে ভূকম্পন অনুভূত হয়েছে। এর আগে দেশটিতে ৬ দশমিক ৯ এবং ৫ দশমিক ৯ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে বলে জানানো হয়েছিল।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com