May 28, 2024, 10:31 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
ঘুর্ণিঝড় বুলবুলের প্রভাবে সদরের জলাবদ্ধা কবলিত মানুষের দুর্ভোগ বাড়লো (ভিডিও)

ঘুর্ণিঝড় বুলবুলের প্রভাবে সদরের জলাবদ্ধা কবলিত মানুষের দুর্ভোগ বাড়লো (ভিডিও)

প্রাকৃতিক দূর্যোগ ঘুর্ণিঝড় ‘বুলবুলের আঘাতে সাতক্ষীরা সদর উপজেলার ১৪টি ইউনিয়নে ৩ হাজার কাঁচাঘর বিধ্বস্ত হয়েছে। ১৪টি ইউনিয়নের মধ্যে ধুলিহর, ব্রহ্মরাজপুর, ফিংড়ি, ভোমরা ও আলিপুর ইউনিয়নের মানুষ বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানাগেছে। পানি নিস্কাশনের পথ না থাকায় সদরের বেশ কিঠু এলাকা প্রাকৃতিক দূর্যোগ ঘুর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে অতিবৃষ্টিতে প্লাবিত হয়ে অসংখ্য বাড়ি-ঘর তলিয়ে গেছে। এছাড়াও বৈকারী, লাবসা, কুশখালী, শিবপুর, ঝাউডাঙ্গা, আগরদাঁড়ি, বাঁশদহা, বল্লী ও ঘোনা ইউনিয়নের অনেকে মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে। কাঁচাঘর বাড়ি বিধ্বস্ত হয়েছে। অনেকের ঘরবাড়ির ঢেউটিনের ছাউনীর চাল লন্ডভন্ড হয়েছে গেছে। আমন ধানের ও শীতকালীন ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে এবং পানিতে তলিয়ে গেছে অসংখ্য মৎস্য ঘের।
এদিকে সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.ইয়ারুল হকসহ ১৪টি ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বর ও সাতক্ষীরা পৌর মেয়র ও কাউন্সিলররা প্রাকৃতিক দূর্যোগ ঘুর্ণিঝড় বুলবুল পরবর্তী রবিবার সকাল থেকে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করছেন। এসময় তারা ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের খোঁজ-খবর নিয়েছেন বলে জানাগেছে।
এব্যাপারে সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইয়ারুল হক জানান সদর উপজেলায় প্রায় ৩ হাজার কাঁচাঘর বিধবস্থ হয়েছে। এতে মাটি চাঁপা পড়ে ২ মহিলা আহত হয়েছে বলে তিনি জানান।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com