April 18, 2024, 7:36 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
জমিসহ বাসগৃহ পেলেন সাতক্ষীরার ১১৪৮ ভূমিহীন পরিবার

জমিসহ বাসগৃহ পেলেন সাতক্ষীরার ১১৪৮ ভূমিহীন পরিবার

default

মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জমিসহ বাসগৃহ পেলেন সাতক্ষীরার সাত উপজেলার ১ হাজার ১৪৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। শনিবার (২৩ জানুয়ারি) ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোর মাঝে ঘরের চাবি ও জমির দলির হস্তান্তর কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এর মধ্য দিয়ে জাতির পিতার স্বপ্ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবে রূপ নিল।

সাতক্ষীরা প্রান্তে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম, সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আল-মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আসাদুজ্জামান বাবু, সদর উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার হাসানুল ইসলাম, সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ নাসেরুল হক, সমাজসেবক ডা. আবুল কালাম বাবলা প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী।

উদ্বোধনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অতিথিবৃন্দ ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোর মাঝে ঘরের চাবি ও জমির দলির হস্তান্তর করেন। ভূমিহীনদের জন্য নির্মিত প্রতিটি ঘর নির্মাণে খরচ হয়েছে এক লক্ষ ৭১ হাজার টাকা। যার মধ্যে দুটি কক্ষ, একটি রান্নাঘর ও একটি টয়লেট রয়েছে। সবুজ টিনসেডের এসব ঘরে একটি পরিবার স্বাচ্ছন্দে বসবাস করতে পারবেন বলে জানা গেছে। উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। মাথা গোজার স্থায়ী ঠিকানা পেয়ে আনন্দে আত্মহারা ভূমিহীন পরিবারগুলো।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com