May 23, 2024, 9:24 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে সাতক্ষীরায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে সাতক্ষীরায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

“মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উদযাপন উপলক্ষ্যে সাতক্ষীরায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন কমিটি সাতক্ষীরার আয়োজনে বুধবার সকালে জেলা মৎস্য অফিসের সম্মেলন কক্ষে উক্ত সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, জেলা মৎস্য অফিসার মশিউর রহমান।
সংবাদ সম্মেলনে তিনি জানান, ১৭-২৩ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ। এ উপলক্ষ্যে সাতক্ষীরা জেলা মৎস্য অফিস বিভিন্ন কর্মসুচি হাতে নিয়েছে। কর্মসুচির মধ্যে রয়েছে ১৭ জুলাই সাংবাদিকদের নিয়ে সংবাদ সম্মেলন, ১৮ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি, পোনা অবমুক্তি, আলোচনাসভা। ১৯ জুলাই সকাল ১০টায় এল্লারচর চিংড়ী চাষ প্রদর্শনী খামারে আলোচনা সভা ও শহিদ আব্দুর রাজ্জাক পার্কে তিনদিন ব্যাপি মৎস্য মেলার উদ্বোধন, ২০ জুলাই বিভিন্ন মৎস্য বাজারে ফরমালিন বিরোধী অভিযান ও মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিরচালনা, ২১ জুলাই জেলা শিল্পকলা একাডেমিতে মৎস্য চাষ বিষয়ক আলোচনা সভা, বিতর্ক প্রতিযোগিতা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন, ২২ জুলাই দিবা নৈশ কলেজে মৎস্য চাষ বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা ও খুলনা রোড মোড় এবং লাবনী মোড়ে প্রামাণ্য চিত্র প্রদর্শন, ২৩ জুলাই জেলা শিল্পকলা একাডেমিতে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান।
সংবাদ সম্মেলনে এ সময় মৎস্য সম্পদ সংক্রান্ত বিভিন্ন তথ্যাদি সাংবাদিকদের সামনে তুলে ধরেন জেলা মৎস্য অফিসার। তিনি জানান, সাতক্ষীরা জেলায় বার্ষিক মাছের চাহিদা ৪৫ হাজার ৫৪৮ মেট্রিকটন। আর বার্ষিক মৎস্য উৎপাদন হয় এ জেলায় ১ লাখ ৩৩ হাজার ৩২৫ মেট্রিকটন। জেলার চাহিদা মিটিয়ে এখান থেকে ৮৭ হাজার ৭৭৭ মেট্রিকটন মাছ বিদেশসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা হয়।
সংবাদ সম্মেলনে এ সময় আরো উপস্থিত ছিলেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাতক্ষীরা (এল্লারচর) চিংড়ি চাষ প্রদর্শনি খামারের বৈজ্ঞানিক কর্মকর্তা নাজমুল হুদা, সদর উপজেলা মৎস্য অফিসার রাশেদুল হক প্রমুখ।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com