June 22, 2024, 4:09 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
টাইগারদের ওপর রানের বোঝা চাপিয়েছে আফগানরা

টাইগারদের ওপর রানের বোঝা চাপিয়েছে আফগানরা

তৃতীয় দিন শেষেও চট্টগ্রাম টেস্টের লাগাম আফগানিস্তানের হাতে। ৮ উইকেট হারিয়ে সফরকারীদের দ্বিতীয় ইনিংসের সংগ্রহ ২৩৭ রানের। লিড এখন পর্যন্ত ৩৭৪ রানের। আহামরি কিছু না ঘটলে দু’দিন হাতে রেখে এখনই জয় দেখছে আফগানিস্তান। ওদিকে ‘নবীন’ টেস্ট সদস্য আফগানিস্তানের কাছে বিশাল ব্যবধানে হারের লজ্জায় ডোবার শঙ্কায় বাংলাদশ। কারণ, চারশর কাছাকাছি বা তার বেশি রান তাড়া করে জেতার আশা রীতিমত দিবাস্বপ্ন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শনিবার (০৭ সেপ্টেম্বর) আফগানিস্তানের দ্বিতীয় ইনিংসের শুরুতে প্রথম ওভার করতে এসে জোড়া আঘাত হেনেছিলেন সাকিব আল হাসান। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে বোলিংয়ের সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি টাইগাররা। দলীয় ২৮ রানে তৃতীয় উইকেট হারানো আফগানদের উদ্ধার করেছে ইব্রাহিম জাদরান ও আসগর আফগানের ব্যাট।

অবশেষে জাদরান-আফগানের ১০৮ রানের সেই জুটি ভাঙেন তাইজুল ইসলাম। সাকিবের হাতে ক্যাচ দিয়ে ফেরেন আফগান (৫০)। এরপর সেঞ্চুরি থেকে ১৩ রান দূরে থাকতে বিদায় নেন ইব্রাহিম জাদরান। এর আগে হাসমতউল্লাহ শহীদিকেও ফিরিয়ে দিয়েছিলেন নাঈম। প্রথম ইনিংসে শুন্য রানেই বিদায় নেওয়া নবীকে (৮) বিদায় করেছেন মেহেদী হাসান মিরাজ।প্রথম ইনিংসে ঝড় তুলেছিলেন রশিদ খান (৬১ বলে ৫১ রান)। দ্বিতীয় ইনিংসেও এমন কিছুরই ইঙ্গিত দিচ্ছিলেন। তবে এবার তার ইনিংস ২৪ রানেই থামিয়ে দিয়েছেন তাইজুল ইসলাম। অবশ্য তাইজুলের বলে বোল্ড হওয়ার আগে ঠিকই মাত্র ২২ বল খেলে ৬টি বাউন্ডারি হাঁকিয়েছেন আফগান অধিনায়ক। অর্থাৎ ইনিংসটি পুরোটাই বাউন্ডারি দিয়ে সাজিয়েছেন তিনি। পরে কাইস আহমেদকে (১৪) লেগ বিফোরের ফাঁদে ফেলেছেন সাকিব।দিনশেষে বাংলাদেশের গলার কাঁটা হয়ে আছেন আফসার জাজাই। ৩৪ রান নিয়ে অপরাজিত আছেন এই আফগান উইকেটরক্ষক-ব্যাটসম্যান।এর আগে শেষ ব্যাটসম্যান হিসেবে আসা নাঈম হাসানের কল্যাণে প্রথম ইনিংসে দুইশ’ পেরোনো সংগ্রহ করে বাংলাদেশ। কিন্তু রশিদ খানের বলে এলবিডব্লিউ’র ফাঁদে পড়ে তিনি ফিরলে ২০৫ রানেই থেমে যায় টাইগাররা। তৃতীয় দিনের শুরুতে মোহাম্মদ নবীর তৃতীয় বলে বোল্ড হোন তাইজুল ইসলাম। আগের দিনের ১৪ রান নিয়ে সাজঘরে ফিরেন তিনি। তবে সঙ্গী না পাওয়ায় ফিফটি হয়নি মোসাদ্দেক হোসেন সৈকতের। অপরাজিত ৪৮ রান নিয়ে ফিরতে হয় তাকে।

সফরকারী আফগানিস্তান প্রথম ইনিংসে করে ৩৪২ রান।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com