July 23, 2024, 6:45 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
সাতক্ষীরা থানায় হামলার চেষ্টা, পুলিশের লাঠিচার্জ ও ফাঁকা গুলি কলারোয়ার ওয়াজেদ সরদার স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্ধোধন যশোরে ডিবি পুলিশের অভিযানে পিস্তলসহ যুবক আটক বিচার বিভাগীয় তদন্ত কমিটি হবে : প্রধানমন্ত্রী মোটরসাইকেল নিয়ে দ্বন্দ্বে ঘরে ঢুকে যুবককে গুলি করে হত্যা, গ্রেপ্তার ২ সাতক্ষীরায় কোটা বিরোধীদের সাথে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া কোটা বহালে হাইকোর্টের রায় বাতিল চেয়ে লিভ টু আপিল আমার নানা-দাদা মুক্তিযোদ্ধা, আমার কোটা লাগে না : মিষ্টি জান্নাত সাতক্ষীরায় কোটা আন্দলনকারী ও ছাত্রলীগ মুখোমুখি অবস্থানে বেনা‌পো‌লে ঘোষণা বহির্ভূত ১৫ হাজার ৭৫০ কেজি সালফিউরিক এসিড জব্দ
তাপসের ঢাকা-১০ আসনে আলোচনায় ববি

তাপসের ঢাকা-১০ আসনে আলোচনায় ববি

 ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস ঢাকা দক্ষিণ সিটিতে মেয়র প্রার্থী মনোনীত হওয়ায় এ আসনে উপ-নির্বাচন নিয়ে আলোচনা শুরু হয়েছে ভোটারদের মাঝে। রাজধানীর গুরুত্বপূর্ণ এ আসনে কে প্রার্থী হচ্ছেন এটিই এখন কৌতূহলের বিষয়। তবে দলীয় সূত্র বলছে, তাপস সিটি করপোরেশনে লড়াই করায় এ আসনে বঙ্গবন্ধু পরিবারের কাউকে মনোনয়ন দেয়া হবে। এক্ষেত্রে বঙ্গবন্ধুর ছোট কন্যা শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববির নাম আছে আলোচনায়। দলীয় মনোনয়ন পাওয়ার পর গতকালই সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন শেখ ফজলে নূর তাপস। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর দপ্তর থেকে জানানো হয়, বেলা দেড়টার দিকে শেখ তাপস পদত্যাগপত্র জমা দেন। ইতোমধ্যে তা গ্রহণ করা হয়েছে। যে কোনও সময় তার আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করা হবে।

এদিকে শুন্য হওয়া এ আসনে ববিকে প্রার্থী করার ক্ষেত্রে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরাও চিন্তা করছেন। রাদওয়ান মুজিব সিদ্দিক ববির জন্ম ১৯৮০ সালে। তিনি লন্ডনে জন্মগ্রহণ করেন। লন্ডনে বড় হলেও বেশ কয়েক বছর ধরে দেশেই কাটাচ্ছেন বেশিরভাগ সময়। এ সময়ে সরাসরি রাজনীতির বাইরে থেকে সক্রিয়ভাবে কাজ করছেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশ পরিচালনায় গবেষণাভিত্তিক তথ্য ও তত্ত্ব দিয়ে সহযোগিতা করছেন। তার সুযোগ্য নেতৃত্ব ও পরামর্শে পরিচালিত সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) থেকে এ কাজগুলো করা হচ্ছে। বিশ্বখ্যাত শিক্ষা প্রতিষ্ঠান লন্ডন স্কুল অব ইকোনমিক্স অ্যান্ড পলিটিক্যাল সায়েন্সের গ্রাজুয়েট রাদওয়ান মুজিব এর অধ্যয়নের প্রধানতম বিষয়গুলো ছিলো গভর্নমেন্ট অ্যান্ড হিস্টরি, পলিটিক্যাল থিওরিজ, ইন্টারন্যাশনাল হিস্টরি। একই প্রতিষ্ঠান থেকে মাস্টার্স সম্পন্ন করেছেন রাদওয়ান মুজিব। এতে তার অন্যতম পাঠ ছিলো কমপেয়াটিভ পলিটিক্স, কনফ্লিক্ট অ্যান্ড রেগুলেশন অ্যান্ড ডেমোক্রেসি। বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে নিজেকে জড়িত রেখেছেন ববি।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com