May 29, 2024, 2:15 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
তালার মঙ্গলনন্দকাটি প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে কমিটি গঠনে ষড়যন্ত্রের অভিযোগ

তালার মঙ্গলনন্দকাটি প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে কমিটি গঠনে ষড়যন্ত্রের অভিযোগ

তালার খলিষখালী ইউনিয়নের মঙ্গলনন্দকাটি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র করে প্রধান শিক্ষক খান জহুরুল ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রের উঠেছে। বিদ্যালয় সূত্রে জানা গেছে, আগামী ২ ডিসেম্বর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নিয়ে প্রধান শিক্ষক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের দিন ঘোষণা করেন। সরকারি নিয়ম অনুযায়ী প্রধান শিক্ষক নির্বাচনী বিজ্ঞপ্তি বিদ্যালয়ের নোটিশ বোর্ড এবং বিভিন্ন গাছে ও দোকানের দেওয়ালে লাগিয়ে দেন। বিজ্ঞপ্তি প্রকাশের পর অবিভাবক সদস্য পদে মোট ৭ জন আবেদন করেন।

তারা হলেন শেফালী খাতুন, শেখ মুক্তাদুল হক, আজগর আলী, শারমিন আক্তার, এমদাদুল হক টুটুল, লাভলী বেগম ও শেখ হাদিউজ্জামান। এদের মধ্যে ৩ জন সদস্য প্রার্থী আবেদন প্রত্যাহার করেন। তারা হলেন এমদাদুল হক টুটুল শেখ, হাদিউজ্জামান ও লাভলী বেগম। নিয়ম অনুযায়ী আগামী ২ ডিসেম্বর ম্যানেজিং কমিটির নির্বাচন হবে। এ নিয়ে ব্যাপক ভোট উৎসবের হাওয়া বইতে থাকে।

কিন্তু এলাকার কিছু কুচক্রীমহল নির্বাচন স্থগিত ও বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অপসারণের জন্য তালা উপজেলার শিক্ষা কর্মকর্তা বরাবর একটি অভিযোগ করেছেন বলে জানা গেছে। এ বিষয়ে উপজেলা সহকারী শিক্ষা অফিসার মাসরুরা খাতুনের নিকট এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, ঐ এলাকার কিছু লোকজন নির্বাচন স্থগিতের জন্য টিও’র কাছে একটি অভিযোগ দিয়েছেন।

তিনি আরো বলেন, সরকারি নিয়ম অনুযায়ী একজন জমিদাতা সদস্য লাগে, যা উপজেলা চেয়ারম্যান ঠিক করেন। তবে সরকারি নিয়মের বাইরে যাওয়ার কোন সুযোগ নেই। এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক খান জহুরুল ইসলাম জানান, সরকারি নিয়ম অনুযায়ী আমি নির্বাচনের তফসিল বিদ্যালয়ের নোটিশ বোর্ড এবং বিভিন্ন গাছে ছাড়াও ঐ গ্রামের দোকানের দেওয়ালে লাগিয়ে দিয়েছি।

কিন্তু যারা সদস্য পদ থেকে প্রার্থীতা প্রত্যাহার করেছে তারা আবার নির্বাচন বানচাল করার জন্য বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছেন। তিনি আরো বলেন, আমি এখানে রাজনীতি করতে আসেনি, আমি ছাত্র-ছাত্রীদের লেখাপড়া শেখানোর জন্য এসেছি। তাছাড়া সরকারি নিয়ম অনুযায়ী আমি কাগজপত্র রেডি করে স্যারের কাছে পাঠিয়েছি। তিনি আক্ষেপ করে বলেন, এখানে কিছু স্বার্থান্বেষী মহল আমাকে বিভিন্নভাবে হুমকি দিয়ে যাচেছ। এ দিকে আগামী ২ ডিসেম্বর বিদ্যালয়ে নির্বাচন হবে কী-না এই নিয়ে ঐ গ্রামে জল্পনা কল্পনার শেষ নেই। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দেখবেন কী?


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com