April 20, 2024, 8:36 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
কলারোয়া উপজেলা চাকুরীজীবি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের সাধারণ সভা সাতক্ষীরায় তীব্র তাপদাহে জনজীবন অতিষ্ট কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণা খাতুনের আত্মহত্যা সাতক্ষীরায় সুন্দরবনে হঠাৎ বাঘের আক্রমণে মৌয়াল নিহত সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রচার-প্রচারনায় ব্যাস্ত সময় পার করছেন প্রভাষক এম সুশান্ত গণভবনের শাক-সবজি কৃষক লীগ নেতাদের উপহার দিলেন শেখ হাসিনা তালায় পানি নিষ্কাশন এর খাল বন্ধ করে ঘর নির্মাণের অভিযোগ কলারোয়ায় তৃতীয় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা শ্যামনগরে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধের দাবিতে শ্যামনগরে ধর্মঘট
দেবহাটা উপজেলা পরিষদের উপ-নির্বাচনে ভোট গ্রহণ চলছে

দেবহাটা উপজেলা পরিষদের উপ-নির্বাচনে ভোট গ্রহণ চলছে

সাতক্ষীরার দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে আজ বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) ভোট গ্রহণ চলছে। উপজেলার ৪০টি ভোট কেন্দ্র প্রায় লক্ষাধিক ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

নির্বাচনে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে রয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী দেবহাটা উপজেলা আ’লীগের সভাপতি মুজিবর রহমান, আনারস প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন রফিকুল ইসলাম ও ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) মনোনীত আম প্রতিকের প্রার্থী অজিয়ার রহমান।

উপ-নির্বাচনে রির্টানিং অফিসারের দায়িত্ব পালনকারী জেলা নির্বাচন অফিসার নাজমুল কবীর জানান, এবারের উপ নির্বাচনে পাঁচটি ইউনিয়নের ৪০টি কেন্দ্রের স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে মোট ২৪৬টি ভোট কক্ষে ভোটগ্রহণ করা হবে। এর মধ্যে কুলিয়া ইউনিয়নে ৮টি, পারুলিয়া ইউনিয়নে ১০টি, সখিপুর ইউনিয়নে ৭টি, নওয়াপাড়া ইউনিয়নে ১০টি এবং দেবহাটা সদর ইউনিয়নে ৫টি ভোট কেন্দ্র রয়েছে। উপজেলার ৫টি ইউনিয়নে মোট ভোটারের সংখ্যা ১ লক্ষ ২ হাজার ৬৫৬ জন। এর মধ্যে ৫১ হাজার ৬১৭ জন পুরুষ এবং ৫১ হাজার ৩৯ জন নারী ভোটার রয়েছেন।

দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা বলেন, নির্বাচনকে ঘিরে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য পুলিশ তৎপর রয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবি সদস্যরাও নিয়মিত টহল দিচ্ছেন। কেউ বিশৃঙ্খলা সৃষ্টি কিংবা আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না। নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করারও পরামর্শ দেন তিনি।

দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাছলিমা আক্তার জানান, উপজেলার ৪০টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের লক্ষ্যে সব রকম প্রস্তুতি রয়েছে। নির্বাচন যাতে সুষ্ঠু ও জবাবদিহিতা মুলক হয় এবং কোন প্রকার অনিয়ম না হয় সে বিষয়ে সতর্কবস্থানে রয়েছে প্রশাসন। পাশাপাশি করোনা সংক্রমন এড়াতে স্বাস্থ্যবিধি এবং নুন্যতম সামাজিক দূরত্ব বজায় রেখে অবশ্যই মাস্ক পরে ভোট কেন্দ্রে যাওয়ার জন্যও সকলের প্রতি আহ্বান জানান তিনি।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com