July 17, 2024, 2:18 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
দেবহাটা প্রেসক্লাবের সভাপতি লিটু ও সম্পাদক শাওন

দেবহাটা প্রেসক্লাবের সভাপতি লিটু ও সম্পাদক শাওন

বিশেষ প্রতিনিধি, দেবহাটা: উৎসব মূখর পরিবেশের মধ্য দিয়ে দেবহাটা প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির নির্বাচন সম্পন্ন হয়েছে।
বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে বেলা ১২টা পর্যন্ত একটানা চলে ভোট গ্রহন এবং পরবর্তীতে সম্পন্ন হয় গণনা ও ফলাফল প্রকাশ।নির্বাচনে মোট ২০ জন ভোটারের মধ্যে প্রত্যেকেই তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এসময় সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দীতা কারীদের মধ্যে থেকে দেবহাটা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক কালেরচিত্র পত্রিকার বিশেষ প্রতিনিধি মাহমুদুল হাসান শাওন ১৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিন হন। তার নিকটতম প্রতিদ্বন্দী রিয়াজুল ইসলাম ৪ ভোট পেয়ে পরাজিত হন। অন্যদিকে কার্যনির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দীতা কারীদের মধ্য থেকে এসএম নাসির উদ্দীন ও এমএ মামুন প্রত্যেকে ১৫ ভোট পেয়ে নির্বাচিত হন। তাদের নিকটতম প্রতিদ্বন্দী কেএম রেজাউল করিম ৯ ভোট পেয়ে পরাজিত হন।

এর আগে বিনা প্রতিদ্বন্দ্বীতায় দৈনিক খুলনা টাইমস্’র আব্দুর রব লিটু সভাপতি, সিনিয়র সহ-সভাপতি রেডিও নলতার আব্দুর রশিদ, সহ-সভাপতি দৈনিক বর্তমান কথা’র আবু হুরাইরা, দৈনিক পত্রদূতের প্রভাষক রাজু আহম্মেদ, যুগ্ম-সম্পাদক দৈনিক আজকের সাতক্ষীরার মোমিনুর রহমান ও দৈনিক কালের চিত্রের নির্মল কুমার মন্ডল, সাংগঠনিক সম্পাদক দৈনিক সংবাদ ও সুপ্রভাত সাতক্ষীরা’র মীর খায়রুল আলম, অর্থ সম্পাদক দৈনিক দক্ষিণের মশালের কবির হোসেন, দপ্তর সম্পাদক দৈনিক যায়যায়দিনের আজিজুল হক আরিফ, সাহিত্য ও ক্রীড়া দৈনিক আজকের সাতক্ষীরার আরাফাত হোসেন লিটন বিষয়ক সম্পাদক পদ মনোনিত হয়েছে।
এদিকে, দেবহাটা প্রেসক্লাবের ২০২০-২১ কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠান পরিদর্শনে আসেন দেবহাটা উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান মুজিবর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রউফ, যুগ্ম-সম্পাদক আনোয়ারুল হক, সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জি,এম স্পর্শ, দৈনক কালেরচিত্র পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক আশরাফুল ইসলাম খোকন, দৈনিক দৃষ্টিপাত পত্রিকার নির্বাহী সম্পাদক আবু তালেব মোল্যা, জেলা হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের সভাপতি ও উপজেলা পূজা উৎযাপন কমিটির সভাপতি সুভাষ চন্দ্র ঘোষ, উপজেলা জাসদের সভাপতি আব্দুল হামিদ, পারুলিয়া ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি আবু রায়হান তিতু, সাবেক উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলামসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।
নির্বাচন সম্পন্ন করতে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করেন সরকারি খানবাহাদুর আহছান উল্লা কলেজের সাবেক অধ্যক্ষ আনিছুর রহমান। প্রধান নির্বাচন কমিশনার ছিলেন দেবহাটা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বকর গাজী এবং সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করেন প্রেসক্লাবের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব। স্বাধীনতা পরবর্তী প্রথমবারের মতো গণতান্ত্রিক প্রক্রিয়ায় এবং উৎসব মূখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় সর্বস্তরের সাংবাদিকদের মাঝে প্রানচাঞ্চল্য ফিরে এসেছে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com