May 27, 2024, 12:48 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
দেশে ভয়ের সংস্কৃতি প্রতিষ্ঠা করা হয়েছে: মির্জা ফখরুল

দেশে ভয়ের সংস্কৃতি প্রতিষ্ঠা করা হয়েছে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমানে সারাদেশে ভয়ের সংস্কৃতি প্রতিষ্ঠা করা হয়েছে। ৩০ ডিসেম্বরের আগের রাতে ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতাসীন গোষ্ঠী জনগণকে ভীত করে রেখেছে। নিষ্ঠুর শাসন বলবৎ রাখতেই আইন-শৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিরোধী নেতাকর্মীদের গ্রেফতারের মাধ্যমে ভয়ঙ্কর কর্মকাণ্ড চলমান রেখেছে। তারা ভুলে গেছে যে, যুগে যুগে নিষ্ঠুর স্বৈরাচারদের ভাগ্যে কী পরিণতি ঘটেছে।

বুধবার (১৬ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ সব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘বর্তমান ক্ষমতাসীনরা আইন-শৃঙ্খলা বাহিনীকে দিয়ে দেশে জুলুমের শাসন চালিয়ে যাচ্ছে। জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে অগণতান্ত্রিক পন্থায় জোর করে রাষ্ট্রক্ষমতা দখল করে দেশ শাসনের ফলে সরকারের কবল থেকে মুক্তি পেতে জনগণ ঐক্যবদ্ধ। আইন-শৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিরোধী দলীয় নেতাকর্মীদের ধারাবাহিকভাবে নির্বিচারে গ্রেফতার করা হচ্ছে। অপহরণ, গুপ্তহত্যা, বিচার বহির্ভূত হত্যা ও নির্দয়ভাবে গুম করা হচ্ছে। সেই ধারাবাহিকতায় বিএনপি ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সভাপতি রবিউল আউয়ালকে গ্রেফতার করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। এ ধরনের অমানবিক গ্রেফতার, গুম ও খুন সরকার নিত্যদিনের ঘটনায় পরিণত করেছে।

বিএনপি নেতা রবিউল আউয়ালকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, সব মামলায় জামিনে থাকা রবিউল আউয়ালের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারসহ তার নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সন্ধ্যা ৭টায় ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা রবিউল আউয়ালকে মিরপুর-২ থেকে গ্রেফতার করে শাহআলী থানা পুলিশ।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com