July 24, 2024, 1:25 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
সাতক্ষীরা থানায় হামলার চেষ্টা, পুলিশের লাঠিচার্জ ও ফাঁকা গুলি কলারোয়ার ওয়াজেদ সরদার স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্ধোধন যশোরে ডিবি পুলিশের অভিযানে পিস্তলসহ যুবক আটক বিচার বিভাগীয় তদন্ত কমিটি হবে : প্রধানমন্ত্রী মোটরসাইকেল নিয়ে দ্বন্দ্বে ঘরে ঢুকে যুবককে গুলি করে হত্যা, গ্রেপ্তার ২ সাতক্ষীরায় কোটা বিরোধীদের সাথে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া কোটা বহালে হাইকোর্টের রায় বাতিল চেয়ে লিভ টু আপিল আমার নানা-দাদা মুক্তিযোদ্ধা, আমার কোটা লাগে না : মিষ্টি জান্নাত সাতক্ষীরায় কোটা আন্দলনকারী ও ছাত্রলীগ মুখোমুখি অবস্থানে বেনা‌পো‌লে ঘোষণা বহির্ভূত ১৫ হাজার ৭৫০ কেজি সালফিউরিক এসিড জব্দ
‘ধর্ষণ বিষয়ে সচেতনতা পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হবে’-দীপু মনি

‘ধর্ষণ বিষয়ে সচেতনতা পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হবে’-দীপু মনি

ধর্ষণ প্রতিরোধে শিক্ষার্থীদের শ্রেণিভিত্তিক কারিকুলামে এ সংক্রান্ত সামাজিক সচেতনতামূলক বিষয়গুলো অন্তর্ভুক্ত করা হবে। পাঠ্যপুস্তকে বিষয়টি তুলে ধরা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রোববার (১১ অক্টোবর) আন্তর্জাতিক কন্যাশিশু দিবস-২০২০ উপলক্ষ্যে ‘রুম টু রিড’ আয়োজিত এক ভার্চুয়াল সভায় মন্ত্রী এমন কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বক্তব্য রাখেন- জাতীয় মানবাধিক কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক অধ্যাপক ড. প্রবীর কুমার ভট্টাচার্য্য, ডিএমপির ডেপুটি কমিশনার আসমা সিদ্দিকা মিলি, রুম টু রিডের বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর রাখী সরকার।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, মানুষ গড়তে শিক্ষা হচ্ছে বড় হাতিয়ার। শিক্ষা প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদের আমরা সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তুলতে চাই। তিনি বলেন, বর্তমানে নারী ধর্ষণ একটি সামাজিক ব্যাধি হিসেবে পরিণত হয়েছে। প্রত্যেককে মিলে এই সামাজিক ব্যাধি দূর করতে হবে। এর জন্য সমাজে সতেচনতা তৈরি করতে হবে। নারীর উন্নয়ন ও নিরাপত্তা নিশ্চিত করতে সকলকে এক হয়ে কাজ করতে হবে। এ জন্য সামাজিক কাঠামো পরিবর্তন আনতে হবে। মন্ত্রী বলেন, সামাজিক সচেতনতা তৈরিতে নারীর প্রতি সম্মান প্রদর্শন, নারীর মর্যাদা, ধর্ষণের কুফল ও এ সম্পর্কিত বিষয়গুলো শিক্ষার্থীদের কারিকুলামে অন্তর্ভূক্ত করা হবে। ধর্ষণ প্রতিরোধে একটি সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, নারী নির্যাতন, ধর্ষণ ও অত্যাচার প্রতিরোধে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিচ্ছে। অন্যায় করে যেন কেউ পার না পায় সে জন্য কোনো ঘটনা ঘটলে বর্তমান প্রধানমন্ত্রী কাউকে ছাড় দেন না, কঠোরভাবে তা প্রতিরোধ করার নির্দেশ দিচ্ছেন বলে জানান তিনি। জুনাইদ আহমেদ পলক বলেন, বর্তমান সরকার দেশকে ডিজিটালাইজ করতে সক্ষম হয়েছে। ইন্টারনেট ব্যবহার ব্যয় মানুষের নাগালের মধ্যে এনেছে। বর্তমানে প্রত্যন্ত গ্রামে বসে শিক্ষার্থীরা ইন্টারনেটের মাধ্যমে ক্লাস করার সুযোগ পাচ্ছে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com