July 13, 2024, 2:19 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
নারী পাচারের অভিযোগে নৃত্যশিল্পী ইভান গ্রেপ্তার

নারী পাচারের অভিযোগে নৃত্যশিল্পী ইভান গ্রেপ্তার

দুবাইয়ে নারী পাচারে জড়িত থাকার অভিযোগে নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগকে আটক করেছে পুলিশ। গত ১১ সেপ্টেম্বর, বৃহস্পতিবার রাতে রাজধানীর নিকেতনের একটি বাসা থেকে সিআইডি (ঢাকা মেট্রো উত্তর বিভাগ) কর্মকর্তারা তাকে গ্রেপ্তার করেন।

জানা গেছে, দুবাই পুলিশের তথ্যের ভিত্তিতে গত মাসে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) হাতে আটক হন আজম খানসহ তার নারী পাচারকারী চক্রের পাঁচ সদস্য। তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দির ভিত্তিতেই সোহাগকে গ্রেপ্তার করা হয়েছে।

গতকাল ১১ সেপ্টেম্বর, শুক্রবার রাতে বিষয়টি নিশ্চিত করে সিআইডির অ্যাডিশনাল ডিআইজি শেখ রেজাউল হায়দার বলেন, ‘দুবাইয়ে ড্যান্সবারের আড়ালে নারী পাচারের অভিযোগে সম্প্রতি আজম খানসহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। এদের মধ্যে দু’জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। জবানবন্দিতে উঠে আসে কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগের নাম। সেই তথ্যের ভিত্তিতে সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিট তাকে গ্রেপ্তার করে।’

আজ ১২ সেপ্টেম্বর, শনিবার সকালেই তাকে আদালতে সোপর্দ করে অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করা হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

এই চক্রটি ড্যান্সবারের আড়ালে নারীদের দুবাই পাচার করতো। মূলত নৃত্যকেন্দ্রিক এই চক্রের সাথে জড়িত বেশ কয়েকজন নৃত্য সংগঠক ও শিল্পী। তারা দেশের বিভিন্ন নাচের ক্লাব বা সংগঠন থেকে মেয়েদের সংগ্রহ করে ড্যান্সবারে কাজ দেয়ার নামে দুবাই পাঠান। পরে সেখানকার হোটেল ও ড্যান্সবারে তাদেরকে দেহব্যবহার বাধ্য করতেন তারা।

উল্লেখ্য, দেশের সকল জনপ্রিয় তারকারা ইভান শাহরিয়ার সোহাগের সঙ্গে নাচের পারফর্ম করেন। তার কোরিওগ্রাফিতে মঞ্চে নাচ পরিবেশন করেন তারকারা। দেশের পাশাপাশি এখন ওপার বাংলায়ও কোরিগ্রাফি করছেন। ‘ধ্যাততেরিকি’ সিনেমায় নৃত্য পরিচালনার জন্য ২০১৭ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন সোহাগ।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com