July 17, 2024, 2:05 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
নিরাপদ সড়ক নিশ্চিত করতে খুলনা-সাতক্ষীরা মহাসড়কে অভিযান

নিরাপদ সড়ক নিশ্চিত করতে খুলনা-সাতক্ষীরা মহাসড়কে অভিযান

খুলনা: নিরাপদ সড়ক নিশ্চিত করতে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের দুর্ঘটনা প্রবণ এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু হয়েছে। রোববার (১১ অক্টোবর) সকাল থেকে বিকেল পর্যন্ত খুলনা-সাতক্ষীরা মহাসড়কের ডুমুরিয়ার খর্ণিয়া ব্রিজ একালায় এ অভিযান পরিচালিত হয়।

অভিযানটি পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্জীব দাশ। তিনি জানান, অভিযানে বাস, ট্রাক, মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহনের কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। বাসে মাস্ক ব্যতীত কোন যাত্রী না নেওয়া, প্রয়োজনে যাত্রী সাধারণকে মাস্ক সরবরাহ করার ব্যবস্থা রাখা, গতিসীমা মেনে গাড়ি চালানোর বিষয়ে চালকদের উদ্বুদ্ধ করা হয়। এ সময় নানা অপরাধে ৯টি মামলায় সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৬৬ ধারা এবং দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮, ২৬৯ ধারায় ৪ হাজার ২০০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

ডুমুরিয়া উপজেলা ভূমি অফিস ও শোভনা ইউনিয়ন ভূমি অফিসের কর্মচারীরা, ডুমুরিয়া থানা পুলিশ ও গ্রাম পুলিশের সদস্যরা আদালত পরিচালনায় প্রয়োজনীয় সহায়তা দেন।

চলতি বছর খুলনা বিভাগের সব থেকে বেশি সড়ক দুর্ঘটনা ঘটেছে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের ডুমুরিয়ার অংশে। খুলনা বিভাগীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তথ্য মতে, সেখানে প্রায় প্রতি তিন দিনে গড়ে একটি সড়ক দুর্ঘটনা ঘটছে। সংস্থাটির পরিসংখ্যান মতে, চলটি বছরের শুরু থেকে ৮ অক্টোবর পর্যন্ত খুলনা বিভাগে সড়ক দুর্ঘটনা ঘটেছে ৯৮৫টি। খুলনা জেলায় সড়ক দুর্ঘটনা ঘটেছে ২৯৮টি।

এর মধ্যে শুধুমাত্র খুলনা-সাতক্ষীরা মহাসড়কের ডুমুরিয়া অংশে সড়ক দুর্ঘটনা ঘটেছে ৮৯টি। এতে ঘটনাস্থল থেকে ৭ জনকে মৃত অবস্থায় উদ্ধার করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা। এছাড়া আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে ১৫১ জনকে। আহতদের অনেকে আবার বিভিন্ন হাসপাতালে মারা গেছেন, যার পরিসংখ্যান পাওয়া যায়নি।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com