April 24, 2024, 2:28 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
খুলনায় অজ্ঞাত ব্যক্তির মৃতদেহ উদ্ধার তালায় ৬০ বছর পর ৩৩ বিঘা সরকারি জমি উদ্ধার সাতক্ষীরায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় পাইকগাছায় শেখ হাসিনা প্রদত্ত খাবার পানি সংরক্ষণের জলাধার বিতরণ হঠাৎ এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে উপকূলের বিস্তীর্ণ জনপদের মাটি ও মানুষ সাতক্ষীরায় চেয়ারম্যান প্রার্থীর মোটরসাইকেল বহরে বোমা হামলা প্রাণ প্রাণসায়ের খালের ময়লা-আবর্জনা অপসারণ কার্যক্রম শুরু সাতক্ষীরায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ কর্মশলা সাতক্ষীরায় বেসিক ট্রেড স্কীল ডেভালপমেন্ট ফোরামের মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ
নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ঢাকায়

নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ঢাকায়

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দুইদিনের সফরে ঢাকায় পৌঁছেছেন নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারি। এটি নেপালের কোনো রাষ্ট্রপতির প্রথম বাংলাদেশ সফর।

সোমবার (২২ মার্চ) সকাল ৯টা ৪৫ মি‌নি‌টে নেপাল এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। পরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ফুল দিয়ে তাকে স্বাগত জানান। দুদেশের জাতীয় সংগীত বাজিয়ে তিন বাহিনীর একটি চৌকসদল বিমানবন্দরে নেপালের রাষ্ট্রপতিকে গার্ড অব অনার দেয়। এরপর আনুষ্ঠানিকতা শেষে দিনের কর্মসূচি অনুযায়ী বিমানবন্দর থেকে সরাসরি সাভারে যাবেন স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, নেপালের রাষ্ট্রপতির এ সফরে দেশটির সঙ্গে চারটি সমঝোতা স্মারক সই হতে পারে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা ঢাকা পোস্টকে জানান, দুই রাষ্ট্রপতির উপস্থিতিতে দুই পক্ষের মধ্যে কয়েকটি চুক্তি বা সমঝোতা স্মারক সই হবে। চুক্তিগুলো মূলত পর্যটন খাত, সাংস্কৃতিক যোগাযোগ ও বাণিজ্যিক সম্পর্ক বিষয়ক হতে পারে বলে আভাস দেন এ কর্মকর্তা।

নেপালের রাষ্ট্রপতির প্রতিনিধি দলে দেশটির পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র সচিব ছাড়াও উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে বিকেলে প্রথমে পররাষ্ট্রমন্ত্রী ড. এ আব্দুল মোমেন এবং এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন বিদ্যা দেবী। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি প্যারেড গ্রাউন্ডে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে যোগ দেবেন। সেখানে তিনি বক্তব্য রাখবেন।

সন্ধ্যায় নেপালের রাষ্ট্রপতি বাংলাদেশের রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করবেন এবং দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন। রাতে তিনি রাষ্ট্রপতির নৈশভোজে অংশ নেবেন। পরদিন ২৩ মার্চ কাঠমাণ্ডুতে ফিরে যাওয়ার আগে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন নেপালের রাষ্ট্রপতি।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com