June 13, 2024, 8:28 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
প্রধানমন্ত্রী কর্তৃক পুরস্কার প্রাপ্ত হওয়ায় সাতক্ষীরায় স্কুল ছাত্রী কে সংবর্ধনা প্রদান সাতক্ষীরা ভাইচ চেয়ারম্যানের নিজ অর্থায়নে অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ যুক্তরাষ্ট্রকে ব্যাট করতে পাঠালো ভারত সততা চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে কালিগঞ্জে দুর্নীতি বিরোধী রচনা ও বিতর্ক প্রতিযোগিতা অনুমোদন ছাড়াই চলছে সাতক্ষীরার ১০৪ বেসরকারি ক্লিনিক মেধাবী আমেনার বিশ্ববিদ্যালয় ভর্তি স্বপ্নপূরণে এগিয়ে এলেন প্রবাসী শওকত আজাদ নির্বাচনী বিরোধের জের : খুলনায় মৎস্য ঘের মালিক ও ছেলের ওপর হামলা সোনার দাম ভরিতে বাড়ল ১০৭৩ টাকা প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন কেশবপুরের ৮০ পরিবার দেবহাটায় প্রতিবন্ধী তরুণীকে গণধর্ষণ, গ্রেপ্তার ৩
পঞ্চম পর্যায়ে সাতক্ষীরায় ঘর পাচ্ছে ২৫০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

পঞ্চম পর্যায়ে সাতক্ষীরায় ঘর পাচ্ছে ২৫০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

সাতক্ষীরায় পঞ্চম পর্যায়ের ২৫০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পেতে যাচ্ছে। আগামী ১১ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি এক অনুষ্ঠানের মধ্যদিয়ে এই ঘর হস্তান্তর করবেন। বোববার (৯ জুন ) সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানান জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক বিষ্ণুপদ পাল, সদর উপজেলা নির্বাহী অফিসার শোয়াইব আহমাদসহ প্রশাসনের কর্মকর্তা এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রেস ব্রিফিংয়ের লিখিত বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির জানান, পঞ্চম পর্যায়ে জেলার আশাশুনি ও সদর উপজেলায় ২৫০টি ভূমি ও গৃহহীন পরিবার নির্বাচন করা হয়েছে। যার মধ্যে আশাশুনি উপজেলায় ১৪০ টি দ্বিকক্ষ বিশিষ্ট একক গৃহ এবং সাতক্ষীরা সদর উপজেলায় বালিথা এল্লারচর আশ্রয়ন প্রকল্পের জরাজীর্ণ ব্যারাক হাউজ প্রতিস্থাপনপূর্বক নতুনভাবে নির্মিত ১১০ টি দ্বিকক্ষ বিশিষ্ট একক গৃহ প্রদান করা হবে। এ পর্যায়ে ঘর প্রদানের মাধ্যমে আশাশুনি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা হলে সাতক্ষীরা জেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে বলে জেলা প্রশাসক মোহাম্মাদ হুমায়ুন কবির জানান।

এছাড়া আশাশুনির ১৪০ টি ঘরের জন্য বন্দোবস্ত কবুলিয়ত দলিল রেজিষ্ট্রেশন, নামজারী এবং উপকারভোগীগনের জন্য নির্মিত গৃহের গৃহ সনদ ও নাম ফলক তৈরির নিমিত্ত প্রতিটি ঘরের জন্য প্রাপ্ত বরাদ্দ২ লাখ ৯৩ হাজার ৭০০ টাকা ইতিমধ্যে আশাশুনি উপজেলা নির্বাহী অফিসারকে প্রদান করা হয়েছে বলে তিনি জানান। এছাড়া এর আগে জেলার বাকি উপজেলাগুলোকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়।

লিখিত বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির আরো জানান, ১ম থেকে ৪র্থ পর্যায় পর্যন্ত সাতক্ষীরা জেলায় ৩ হাজার ২২৭ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। উল্লেখ্য ঃ পঞ্চম পর্যায়ে ১১ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরাসহ দেশের ১৮৮ টি উপজেলায় ১৮ হাজার ৫৬৬ টি একক গৃহ হস্তান্তর করবেন।


Leave a Reply

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com